adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কাপড়ের মার্কেটে আগুন

 

 

 

 

 

 

 

 

ডেস্ক রিপোর্ট : নারায়ণগঞ্জের দেওভোগ কাটা কাপড়ের মার্কেটে বুধবার ভোরে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে প্রায় অর্ধশত দোকান ঘর পুড়ে গেছে। এসব ঘরে তৈরি পোশাক বিক্রি ও পোশাক তৈরির কারখানা ছিল। অগ্নিকাণ্ডে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে, যার বেশিরভাগ পোশাক আসন্ন রোজা ও ঈদ উপলক্ষ্যে মজুদ করা ছিল। আগুন নেভাতে গিয়ে আহত হয়েছেন প্রায় ১০ জন।
ফায়ার সার্ভিস, পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, শহরের ২নং রেল গেট সংলগ্ন দেওভোগ কাপড়ের মার্কেট অবস্থিত যা কাটা কাপড়ের মার্কেট হিসেবেই পরিচিত। টিনসেট তৈরি এ মার্কেটে শতাধিক দোকানঘর রয়েছে। এসব ঘরে পাইকারিভাবে তৈরি পোশাক বিশেষ করে পাঞ্জাবি, হোসিয়ারি পণ্য (বাচ্চাদের কাপড়, বড়দের গেঞ্জি) বিক্রি করা হতো।
বুধবার ভোরে একটি কারখানা থেকে আগুনের সূত্রপাত হয়। দোকানগুলোতে কাপড় থাকায় ও বাতাসের কারণে মুহূর্তের মধ্যে আগুন আশেপাশের দোকানে দ্রুত ছড়িয়ে পড়ে। আগুনে পুড়তে থাকে একেকটি দোকান ঘর।
মার্কেটের লোকজন প্রথমে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করলেও কাপড়ের কারণে দ্রুত আগুন ছড়িয়ে পড়ায় ব্যর্থ হয়। আগুন নেভাতে গিয়ে প্রায় ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। তবে আহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি।
খবর পেয়ে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের হাজীগঞ্জ ও মন্ডলপাড়া স্টেশনের ছয়টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। তবে টিনসেট ঘর ও কাপড়ের কারণে দমকল বাহিনীকেও আগুন নিভাতে বেশ বেগ পেতে হয়। এর মধ্যে প্রচণ্ড ধোঁয়ার কারণে মার্কেটের ভেতরে তারা প্রথমাবস্থায় প্রবেশ করতে পারেনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া