adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অর্থমন্ত্রী বললেন- ফখরুল ‘আহাম্মকি’ কথা বলেন

আবুল মাল আবদুল মুহিত ও মির্জা ফখরুল ইসলাম আলমগীরডেস্ক রিপোর্ট : বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ‘আহাম্মকি কথাবার্তা বলছেন’ বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।
তিনি বলেন, বিএনপির মূল সমস্যা, এটি কোনো রাজনৈতিক দলই নয়। দলের ভারপ্রাপ্ত মহাসচিব প্রতিদিনই উল্টাপাল্টা কথা বলছেন। আজকের পত্রিকায় দেখলাম, তিনি বলেছেন, ১৫ আগস্টের ঘটনার সঙ্গে শেখ হাসিনাও জড়িত থাকতে পারেন। কী আহাম্মকি কথা। 
অর্থমন্ত্রী বলেন, দেশে এখন একটি বিরোধী দল আছে, যারা কোয়ালিশন সরকারেরও অংশ। অনেক দেশেই জাতীয় সমঝোতার ভিত্তিতে এভাবে সরকার ও বিরোধী দল ভূমিকা পালন করে থাকে। কিন্তু দুঃখজনক যে, বাংলাদেশে সেটি কাজ করে না। তবে এখন বিরোধী দলকে সরকারের অংশ করার অবস্থাটি হয়েছে বিএনপির নির্বুদ্ধিতার কারণে। 
এতে বিএনপি আরও কোনঠাসা (মারজিনালাইজড) অবস্থায় চলে যাবে এই ধারণা ব্যক্ত করে অর্থমন্ত্রী বলেন, সেজন্য আমাদের অন্য কোনো বিরোধী দলের দিকে দৃষ্টি দিতে হবে।
‘দেশে বিনিয়োগের যে পরিবেশ ছিল সেটি বিএনপিনেত্রী খালেদা জিয়া ধ্বংস করে দিয়েছেন’ বলে অভিযোগ করে অর্থমন্ত্রী বলেন, আমার ধারণা সেই পরিস্থিতি থেকে আমরা
উদ্ধার পেয়েছি। এই উদ্ধার স্থায়ী হবে বলেই আমার বিশ্বাস। কোথাও তার (খালেদা জিয়ার) গ্রহণযোগ্যতা নেই। 
জাতীয় নির্বাচনে খালেদা জিয়া অংশ নিলে হয়তো জিততেন বলেও মনে করেন ক্ষমতাশীন দলের বয়োজ্যেষ্ঠ,শীর্ষ এই নেতা। তিনি বলেন, তারা হয়তো জিততেন। কিন্তু তারা নির্বুদ্ধিতা করেছেন।
অর্থমন্ত্রী মনে করেন, বিএনপির কোনঠাসা অবস্থা জাতীয় রাজনীতিতে সুস্থতা আনবে। তবে এজন্য হয়তো একটু সময় লাগবে। ঢাকা থেকে প্রকাশিত একটি জাতীয় দৈনিককে দেওয়া সাক্ষাতকারে এসব কথা বলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া