adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শেখ মুজিবকে জাতিরজনক বলাটা মূর্খতা : কাজী জাফর

রফিক আহমেদ: জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমেদ বলেছেন, জোর করে শেখ মুজিবুর রহমানকে জাতিরজনক এবং সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি বলাটা মূর্খতা। এতে করে তাকে অসম্মানই করা হয়। পৃথিবীর কোনো দেশেই এমন নজীর নেই। এটা আসলে আবেগ ও অনুভূতি থেকে বলা।
রোববার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স রুমে আয়োজিত শের-ই বাংলা আবুল কাশেম (একে) ফজলুল হকের ৫২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
কাজী জাফর বলেন,‘১৬ মে ভারতের নির্বাচনের ফলাফল বাংলাদেশের জন্য টার্নিং পয়েন্ট, এই ফলাফলে গুণগত পরিবর্তন না হলেও পরিমাণগত পার্থক্য অবশ্যই হবে। নৈরাজ্য, হতাশায় আজ জাতি নিমজ্জিত। তবে এ থেকে জাতি অবশ্যই মুক্তি পাবে। রাজনীতির ইতিহাস এটাই বলে।’
তিনি বলেন, সরকারের পুরো চরিত্র ফ্যাসিবাদে পরিণত হয়েছে। আর ফ্যাসিবাদের সরকারের আমলে গণতান্ত্রিক আন্দোলন থমকে যায়। তবে এটা খুব বেশিদিন থাকে না। গণতন্ত্রের জোয়ার কখন কীভাবে বিকশিত হবে তা কেউ জানে না। এই সরকার যদি মনে করে সারাজীবনই ক্ষমতায় থাকবে তাহলে তারা ভুল পথে হাঁটছে। এই সরকার শুধু ফ্যাসিবাদ নয় সেই সঙ্গে জনগণের কাছে আধিপত্তবাদের বিষাক্ত থাবা হয়ে দেখা দিয়েছে বলেও মšত্মব্য করেন তিনি।
ভাসানী অনুসারী পরিষদ আয়োজিত সভায় সংগঠনের নির্বাহি চেয়ারম্যান ড. জসীম উদ্দিন আহমদের সভাপতিত্বে আরও বক্তব্য দেন- গণস্বাস্থ্য কেন্দ্রের অন্যতম প্রতিষ্ঠাতা ও পরিষদের প্রেসিডিয়াম সদস্য ডা. জাফরুল্লাহ চৌধুরী, পরিষদের প্রেসিডিয়াম সদস্য মোস্ত¥ফা জামাল হায়দার, শেখ রফিকুল ইসলাম বাবলু ও খালেকুজ্জামান চৌধুরী প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া