adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ছাত্রলীগ সভাপতি গ্রেফতারে বিএনপির হরতাল স্থগিত

ওসমানী মেডিকেল কলেজ ছাত্রলীগ সভাপতি গ্রেফতার, বিএনপির হরতাল স্থগিতডেস্ক রিপোর্ট : সিলেট ওসমানী মেডিকেল কলেজের ছাত্রদল নেতা তাওহীদুল ইসলাম হত্যাকাণ্ড মামলার প্রধান আসামী ছাত্রলীগ নেতা সৌমেন দে’কে গ্রেফতার করেছে পুলিশ।
পুলিশ জানিয়েছে, সিলেট থেকে পালিয়ে যাওয়ার সময় ওসমানী মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি সৌমেন দে’কে শনিবার রাত সোয়া ১০টার দিকে রেলওয়ে স্টেশন থেকে গ্রেফতার করা হয়।
সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার মো. রহমত উল্লাহ জানান- সৌমেনকে গ্রেফতারের পর তাকে নিয়ে মামলার অন্যান্য আসামীদের গ্রেফতারে অভিযান চলছে।
ছাত্রদলকর্মী তাওহীদকে কুপিয়ে ও পিটিয়ে খুনের ঘটনায় তার চাচা আনোয়ার হোসেন মাতব্বর কোতোয়ালী থানায় মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি সভাপতি সৌমেন দে ও সাধারণ সম্পাদক সাইফুল হাইসহ ১০ নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১০ জনকে আসামী করে মামলা দায়ের করেন।
এদিকে, ছাত্রদল নেতা তাওহিদুল ইসলাম হত্যার প্রতিবাদে আজ রোববারের হরতাল এক সপ্তাহের জন্য স্থগিত করেছে মহানগর বিএনপি। শনিবার বিকেলে নগরীরর একটি হোটেলে সংবাদ সম্মেলন ডেকে রোববারের হরতাল স্থগিতের ঘোষণা দেন মহানগর বিএনপির সভাপতি এম এ হক।   
শনিবার বিকেলে সিলেট ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ মোর্শেদ আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক আদেশে জানানো হয়েছে, ছাত্রদল নেতাকে পিটিয়ে হত্যার ঘটনায় ছাত্রলীগের ১০ নেতা-কর্মীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃতরা হলেন- ওসমানী মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি সোমেন দে, সাধারণ সম্পাদক সাইফুল হাই, সাংগঠনিক সম্পাদক রাফি, ছাত্রলীগ কর্মী হাফিজ, পাঠনা, অনন্ত বীর, ফাহিম, শরিফুল, জোবায়ের ও রিপন।
আদেশে বলা হয়েছে, ছাত্রদলকর্মী তৌহিদুল ইসলাম হত্যা মামলায় যেসব ছাত্রের নাম আছে তাদের সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।
গত বুধবার ওসমানী মেডিকেল কলেজের আবু সিনা ছাত্রাবাসে ছাত্রলীগ নেতাকর্মীদের হামলায় তাওহিদুল ইসলাম নৃশংসভাবে খুন হন। এ হত্যাকাণ্ডের প্রতিবাদে ছাত্রদলের ডাকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজে লাগাতার ধর্মঘট চলছে। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া