adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আদালতে এটিএম শামসুল হুদা

নিজস্ব প্রতিবেদক : আদালতের ভাবমর্যাদা ক্ষুণœ করে বক্তব্য দেয়ার অভিযোগে হাইকোর্টের তলবে হাজির হয়েছেন সাবেক প্রধান নির্বাচন কমিশনার এটিএম শামসুল হুদা। আদালতের নির্দেশ অনুযায়ী মঙ্গলবার সকালে শামসুল হুদা আদালতে হাজির হন। তার পক্ষে শুনানিতে অংশ নেবেন বিশিষ্ট আইনজীবী ও সংবিধান প্রণেতা ড. কামাল হোসেন।
গত ১৮ মে বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি এবিএম আলতাফ হোসেনের বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে শামসুল হুদার একটি বক্তব্যের পরিপ্রেক্ষিতে তাকে আদালতে হাজিরের নির্দেশ দেন। তলবের পাশাপাশি এ বিষয়ে রুলও জারি করেন হাইকোর্ট।  রুলে সাবেক প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ড. এটিএম শামসুল হুদা আদালত নিয়ে অমর্যাদাকর বক্তব্য দেয়ায় আদালত অবমাননার অভিযোগে তার বিরুদ্ধে কেন ব্যবস্থা গ্রহণ করা হবে না- তা জানতে চেয়েছেন আদালত। দুই সপ্তাহের মধ্যে স্বরাষ্ট্রসচিব, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার, ঢাকার জেলা প্রশাসক ও গুলশান থানার ওসিকে রুলের জবাব দিতে বলা হয়।
নির্বাচন কমিশনার ড. শামসুল হুদা  গত ১৭ মে শনিবার রাজধানীর ব্র্যাক সেন্টার-ইনে সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) উদ্যোগে ‘রাজনৈতিক দলসমূহ এবং বাংলাদেশে গণতন্ত্র’ শীর্ষক সেমিনারে বক্তব্য দেন। সেখানে তিনি বলেন, দেশে বর্তমানে কোনো আইনের শাসন নেই। এই পরিস্থিতি নূর হোসেনের (৭ খুনের আসামি) মতো চরিত্রের উত্থান ঘটাচ্ছে। তার দেয়া বক্তব্য রোববার বিভিন্ন সংবাদপত্রের প্রতিবেদনে প্রকাশিত হয়। এ ধরনের একটি প্রতিবেদন নজরে এলে তার বক্তব্য আদালত নিয়ে অমর্যাদাকর-এ অভিযোগে হাইকোর্ট তলব ও রুল জারি করেছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া