adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাতীয় পার্টি নির্বাচনে গিয়ে দেশে শান্তি এনেছে :রওশন

বিরোধী দলীয় নেতা রওশন এরশাদনিজস্ব প্রতিবেদক : আন্দোলনের নামে হরতাল-অবরোধ দিয়ে পেট্রোল বোমা দিয়ে মানুষ মারা হচ্ছিল। নানা ধরনের হয়রানির শিকার হচ্ছিল জনগণ। দেশে শান্তি ফিরিয়ে আনতে ও গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে সে সময় নির্বাচন ছাড়া গতি ছিল না। এজন্যই নির্বাচনে অংশ নেয় জাতীয় পার্টি (জাপা)।  
গত ৫ জানুয়ারির নির্বাচনের পরে দেশে শান্তি ফিরে এসেছে। তাই নির্বাচনে গিয়ে শান্তি এনেছে জাপা।
বুধবার বেলা পৌনে ১২টায় জাতীয় সংসদ সচিবালয় মিডিয়া সেন্টারে বিরোধী দলীয় নেতা জাতীয় পার্টির সিনিয়র প্রেসিডিয়াম সদস্য রওশন এরশাদ এসব কথা বলেন।
রওশন এরশাদ বলেন, ততকালীন বিরোধী দল বিএনপি আন্দোলনে জনগণকে সম্পৃক্ত করতে পারেনি। পারলে আন্দোলন ভিন্নভাবে হতো। আলাপ-আলোচনার মাধ্যমেও নির্বাচন করার চেষ্টা করা হয়েছে, কিন্তু বিরোধী দলীয় নেত্রী আলোচনায় আসেননি।
সে সময় যেভাবে আন্দোলন শুরু হয়েছিল, তাতে করে হরতাল, অবরোধ, পেট্রোল বোমাসহ নানা ধরনের হয়রানির শিকার হচ্ছিল জনগণ। বার্ন ইউনিটে গিয়ে আমি দেখেছি, মানুষের কি মর্মান্তিক অবস্থা। বিশ্বাস করা যায় না, একজন মানুষ কিভাবে অন্য এমন নৃশংসভাবে মারতে পারে। গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে সে সময় নির্বাচন ছাড়া গতি ছিল না। গত ৫ জানুয়ারির নির্বাচনের পরে দেশে শান্তি ফিরে এসেছে। 
অতীতে বিরোধী দলের কার্যকর ভূমিকা ছিল না। এখন সত্যিকারের ভূমিকা পালন করা হবে এবং সেভাবেই কর্মকাণ্ড চালিয়ে যায় চালিয়ে যাচ্ছে জাপা বলেও মন্তব্য করেন রওশন এরশাদ।
তিনি বলেন, অতীতে দেখা গেছে, বিরোধী দল সরকারের বিরোধিতা করতে লেগে যায়। কিন্তু বিরোধী দল সরকারকে সহযোগিতা করবে- এটাই সংসদীয় গণতন্ত্র। আমরা সেটাই করে আসছি। অতীতের বিরোধী দল বেশিরভাগ সংসদ অধিবেশন বর্জন করেছে। আমরা সরকারকে সহযোগিতা করবো। আমরা সংসদ বর্জন করিনি, অকথ্য ভাষায় কথা বলিনি, ফাইল ছুঁড়িনি।
রওশন এরশাদ বলেন, দেশের মানুষ শান্তি চায়। তাদের চাহিদা খুবই কম। শান্তিতে জীবন যাপন এবং তিন বেলা খাবার হলেই তারা সন্তুষ্ট। তারা চায় না, তাদের আয় করা টাকা অন্য কেউ ছিনিয়ে নিয়ে যাক।
জনগণের এ সামান্য চাহিদা পূরণ করতে না পারলে রাজনীতি করে লাভ কি? বলেও প্রশ্ন রাখেন রওশন এরশাদ।তিনি বলেন, ভারতের নির্বাচন থেকে আমাদের অনেক কিছু শেখার আছে। ভারতে একজন নেতা অন্য জন্য নেতাকে সম্মান করেন, বিশ্বাস করেন। কিন্তু আমাদের দেশে তা হয় না। আমাদের দেশে তো একজন নেতা অন্য বিরোধী পক্ষের নেতার সঙ্গে কথাই বলেন না। কথা না বললে সমস্যা দূর হবে না।
ভারতের নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি যে খুব একটা ভালো তা নয়। এ জন্য আমাদের জনগণকে পাশে নিয়ে কাজ করতে হবে।
আইন-শৃঙ্খলা পরিস্থিতি উন্নতির জন্য আমাদের বেকারত্ব সমস্যাদূর করাসহ মাদক সমস্যার সমাধান করতে হবে বলেও তিনি জানান। বিএনপির মধ্যবর্তী নির্বাচনের দাবি প্রসঙ্গে তিনি বলেন, জনগণ যদি দেশে আরেকটি নির্বাচন চায় তা হলে আরেকটি নির্বাচন হবে এবং জাতীয় পার্টিও এ নির্বাচনে অংশ নেবে।
এ সময় উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন বাবলু, জাতীয় পার্টির চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরী প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া