adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জয়ের স্ট্যাটাসে ‘প্রথম আলো’ বর্জনের আহ্বান – পরে ডিলিট

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমেরিকা প্রবাসী ছেলে সজীব ওয়াজেদ জয় দৈনিক প্রথম আলো ‘বর্জনের’ ডাক দিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে পরে তা ডিলিট করে দিয়েছেন। ওই স্ট্যাটাসে তিনি দাবি করেছেন, ‘ওয়ান ইলেভেনের সময় পত্রিকাটি ‘খোলামেলাভাবে’ স্বৈরশাসকের পক্ষে অবস্থান নিয়েছিলো।’
সোমবার রাত ১১টা ১৭ মিনিটে নিজ ফেসবুক স্ট্যাটাসে জয় এ আহ্বান জানান। তবে মঙ্গলবার সকালে তার ফেসবুক পেইজে সেই পোস্টটি পাওয়া যায়নি। গত ১৩ মে দাদি শাশুড়ির জন্য দোয়া প্রার্থনার আহ্বান জানিয়ে দেয়া স্ট্যাটাসই সর্বশেষ পোস্ট হিসেবে দেখাচ্ছে।
প্রথম আলো সম্পর্কে জয় লিখেছেন, ‘আমাদের সবচেয়ে বড় বাংলা পত্রিকা 'প্রথম আলো' আমাদের মহান মুক্তিযুদ্ধকে ‘ভারত-পাকিস্তান’ যুদ্ধ হিসেবে উল্লেখ করেছে। এর মাধ্যমে তারা একাত্তরের ত্রিশ লাখ শহীদকে অপমান করলো। আমি মনে করি, এটি একটি ঘৃণ্য অপরাধ এবং এর জন্য দায়ী ব্যক্তিদের অবিলম্বে বরখাস্ত করা উচিত।
জয় আরো লেখেন, ‘এটা আমাকে খুব অবাক করেনি। আপনি যদি ২০০৭-২০০৮ সালের কথা মনে করেন, তাহলে দেখবেন প্রথম আলো তখন খোলামেলাভাবে সামরিক স্বৈরশাসনের পক্ষে অবস্থান নিয়েছিলো। প্রথম আলো আবারও প্রমান করলো যে, তারা গনতন্ত্রে বিশ্বাস করে না।
এরপরই ‘প্রথম আলো’কে বর্জনের আহ্বান জানাতে গিয়ে তিনি লেখেন, ‘এবার তারা নতুন করে প্রমাণ করলো, তারা বাংলাদেশেও বিশ্বাস করে না। চলুন প্রথম আলো বর্জন করি এবং তাদের কাছে এই বার্তা পৌছে দেই, যারাই বাংলাদেশ সমর্থন করে না আমরা তাদের রুখে দিবো।
উল্লেখ্য, ভারতের হবু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে গত শনিবার দৈনিক প্রথম আলোয় একটি প্রতিবেদন প্রকাশ করা হয়। ওই প্রতিবেদনে মোদি সম্পর্কে বেশ কিছু তথ্য দেয়ার এক পর্যায়ে উল্লেখ করা হয়, ‘আরএসএসের প্রচারক হিসেবে আনুষ্ঠানিকভাবে যোগ দেন ১৯৭১ সালে ভারত-পাকিস্তান যুদ্ধের পর’।
শীর্ষস্থানীয় দৈনিকটিতে মুক্তিযুদ্ধকালকে ভারত পাকিস্তান যুদ্ধ বলে প্রচার করায় এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও ব্লগগুলোতে তোলপাড় শুরু হয়। একদিন পর রোববার ‘প্রকাশিত তথ্যের ব্যাখ্যা’ দেয় পত্রিকাটি।
ব্যাখ্যায় বলা হয়, প্রতিবেদনটির তথ্যের উতস ছিল বার্তা সংস্থা আইএএনএস। তাই প্রতিবেদনে সূত্রের তথ্য হুবহু রাখা হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া