adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নারায়ণগঞ্জে তিন র‌্যাব কর্মকর্তার গ্রেফতারি পরোয়ানা

নিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জে আলোচিত সাত খুনের ঘটনায় চাকরিচ্যুত র‌্যাবের তিন কর্মকর্তাকে গ্রেফতার করতে আদালতের দেয়া আদেশের কপি সোমবার সকালে পুলিশ সদর দফতর থেকে জেলার পুলিশ সুপারের কাছে পাঠানো হয়েছে।
এই আদেশের বিষয়টি পুলিশের মহাপরিদর্শক ছাড়াও স্বরাষ্ট্রসচিব, আইনসচিব, জনপ্রশাসনসচিব ও জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যানকে জানানো হয়েছে।
র‌্যাবের এই তিন কর্মকর্তা হলেন র‌্যাব-১১-এর সাবেক অধিনায়ক লে. কর্নেল তারেক সাঈদ মোহাম্মদ, মেজর আরিফ হোসেন ও নারায়ণগঞ্জ ক্যাম্পের সাবেক প্রধান লে. কমান্ডার এম এম রানা। এর আগে সেনাবাহিনীর দুজনকে অকালীন ও নৌবাহিনীর একজনকে বাধ্যতামূলক অবসর দেয়া হয়৷
পুলিশের মহাপরিদর্শক হাসান মাহমুদ খন্দকার (আইজিপি) বিভিন্ন সংবাদ মাধ্যমের কাছে আদালতের আদেশ পাওয়ার তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।
এর আগে রোববার নারায়ণগঞ্জে সাতজনকে অপহরণ ও খুনের ঘটনায় র্যাবের ওই তিন কর্মকর্তাকে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আদেশে বলা হয়েছে, দণ্ডবিধি বা বিশেষ কোনো আইনে তাদের বিরুদ্ধে কোনো অভিযোগ পাওয়া না গেলে ৫৪ ধারায় গ্রেফতার করতে হবে।
চন্দন সরকারের জামাতা বিজয় কুমার পালসহ তিনজন রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করেন।  রিটের পক্ষে ড. কামাল হোসেন শুনানি করেন। শুনানি শেষে আদালত এ আদেশ দেন।
উল্লেখ্য, নারায়ণগঞ্জে ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম ও আইনজীবী চন্দন সরকারসহ চাঞ্চল্যকর সাত হত্যাকাণ্ডের ঘটনায় বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি গোবিন্দ্র চন্দ্র ঠাকুরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গত ৫ মে তদন্তের নির্দেশ দেন।
গত ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ আদালত থেকে লিংক রোড ধরে ঢাকায় যাওয়ার পথে অপহৃত হন সিটি করপোরেশনের কাউন্সিলর ও প্যানেল মেয়র নজরুল ইসলাম এবং তার চার সহযোগী। প্রায় একই সময়ে একই সড়ক থেকে গাড়িচালকসহ অপহৃত হন আইনজীবী চন্দন সরকার। তিন দিন পর গত ৩০ এপ্রিল একে একে ছয়জনের এবং পরদিন ১ মে আরেকজনের লাশ শীতলক্ষ্যা নদীতে পাওয়া যায়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া