adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিসিএলে মাহমুদুল্লাহর সেঞ্চুরি

mahamudullaক্রীড়া প্রতিবেদক : শিরোপা নির্ধারণের জন্য এই ম্যাচের কোনই গুরুত্ব নেই। মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে বিসিবি নর্থ জোন আর ওয়াল্টন সেন্ট্রাল জোন মুখোমুখি হয়েছে মূলতঃ ভারত সিরিজের প্রস্তুতি হিসেবে ক্রিকেটাররা নিজেদের ঝালিয়ে নিতেই।
সে লক্ষ্যে খেলতে নেমে প্রথম দিনটা নিজেরই করে নিলেন বিশ্বকাপে টানা দুই সেঞ্চুরিয়ান মাহমুদুল্লাহ রিয়াদ। ওয়াল্টন সেন্ট্রাল জোনের এই ব্যাটসম্যান তুলে নিয়েছেন অনবদ্য এক সেঞ্চুরি। ১৬৯ বলে ১০টি বাউন্ডারি এবং ২টি ছক্কার বিনিময়ে তিন অংকের ঘরে পৌঁছান তিনি।
টস জিতে ওয়াল্টন সেন্ট্রাল জোনের অধিনায়ক মোশাররফ রুবেল ব্যাট করার সিদ্ধান্ত নেন। তবে ব্যাট করতে নেমে শুরুতেই চরম বিপর্যয়ে পড়ে যায় ওয়াল্টন সেন্ট্রাল জোন। রানের খাতা খোলার আগেই দুটি উইকেট হারায় দলটি। ফিরে যান দুই ইনফর্ম ওপেনার আবদুল মজিদ এবং রনি তালুকদার।
এরপর দলীয় ১৮ রানে (ব্যাক্তিগত ১২ রানে) রানআউট হয়ে যান রাকিবুল হাসানও। মাহমুদুল্লাহর সঙ্গে জুটি বাধেন মেহরাব জুনিয়র। তিনি ১৯ রান করেন, দলীয় ৬২ রানে জুনিয়রও আউট হয়ে যান। দ্রুত ৪ উইকেট হারিয়ে যখন ধুঁকছিল সেন্ট্রাল জোন, তখন ত্রাতার ভুমিকায় অবতীর্ণ হন মাহমুদুল্লাহ রিয়াদ এবং মার্শাল আইউব।
দু’জন মিলে জুটি গড়েন ১৩৩ রানের। চা বিরতি পর্যন্ত ওয়াল্টন সেন্ট্রাল জোনের সংগ্রহ দাঁড়িয়েছে ৪ উইকেটে ১৯৫ রান। উইকেটে মাহমুদুল্লাহ রিয়াদ রয়েছেন ১০২ রানে এবং মার্শাল আইউব ৫১ রানে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া