adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গণমাধ্যম ও সহিংসতা নিয়ে সরকারের সাথে কথা বলবে যুক্তরাষ্ট্র

MYgva¨g I mwnsmZv wb‡q miKv‡ii mv‡_ K_v ej‡e hy³ivóªআন্তর্জাতিক ডেস্ক : চলতি সহিংসতা, বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ও গণমাধ্যমের স্বাধীনতা বিষয়ে বাংলাদেশ সরকারের সাথে সরাসরি কথা বলবে মার্কিন সরকার।
সোমবার ওয়াশিংটন ডিসিতে নিয়মিত ব্রিফিংয়ের অংশ হিসেবে এসব কথা বলেন মার্কিন স্টেট ডিপার্টমেন্টের সহকারি মুখপাত্র মেরি হার্ফ।
একটি প্রশ্নের বিপরীতে মেরি বলেন, আমরা বাংলাদেশসহ সকল জায়গায় গণমাধ্যমের স্বাধীনতাকে সমর্থন করি। এই বিষয়ে আমরা বাংলাদেশ সরকারের সাথে কথা বলব। বাংলাদেশে গণমাধ্যমের বর্তমান অবস্থা ছাড়ায় চলতি বিচারবহির্ভূত হত্যাকাণ্ডে মার্কিন স্টেট ডিপার্টমেন্টের কি অবস্থান এমন প্রশ্নে হার্ফ বলেন দেশের গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করতে বিরোধী দল ও সুশীল সমাজেরও যথেষ্ট করণীয় রয়েছে।
বাংলাদেশে নতুন নির্বাচন প্রশ্নে হার্ফ বলেন, বাংলাদেশে স্থিতিশীলতা বজায় থাকুক এবং ক্ষমতাসীন ও বিরোধী দলের মধ্যে রাজনৈতিক দ্বন্দ্বের অবসান হোক সেটি মার্কিন যুক্তরাষ্ট্র চায়। গণমাধ্যমের স্বাধীনতা প্রসঙ্গে হার্ফ বলেন, যেখানেই দেখব গণমাধ্যমের স্বাধীনতা হরণ করার চেষ্টা করা হচ্ছে সেখানেই আমরা আওয়াজ তুলব। ঢাকা ট্রিবিউন

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া