adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জনগণের নিরাপত্তা দিতে বিএনপি নেতাকর্মীদের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : সরকার মানুষের নিরাপত্তা দিতে চরম ব্যর্থ। তাই জনগণের নিরাপত্তা দিতে দলীয় নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।
বুধবার রাতে বিএনপির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদের স্বাক্ষরিত এক বিবৃতিতে এ নির্দেশ দিয়েছেন খালেদা জিয়া।
বিএনপি চেয়ারপারসন বলেন, ‘বর্তমান অবৈধ সরকার গোটা দেশকে একটি বধ্যভূমিতে পরিণত করেছে। মানুষের মৌলিক অধিকারকে গুড়িয়ে দিয়ে মানুষের চলাচলের স্বাধীনতা ও জীবন-জীবিকার নিরাপত্তাকে দুর্বিসহ ও বিপন্ন করে তোলার পর এখন মানুষের জীবন নিয়ে বেঁচে থাকাটাই দায় হয়ে পড়েছে। সরকার মানুষের শান্তি স্বস্তি এবং নির্বিঘ্ন জীবনযাপনের সব সুযোগ কেড়ে নিয়েছে।
খালেদা জিয়া বলেন, ‘বর্তমান অবৈধ সরকার ভোটারবিহীন একতরফা নির্বাচন করার পরে জনমতকে আর তোয়াক্কাই করছে না। জনগণের রুদ্ররোষ থেকে বাঁচার জন্য তারা জনমনে ভীতি সৃষ্টির লক্ষ্যে গুম, খুন আর গুপ্ত হত্যার নৃশংস পথ অবলম্বন করেছে।’
তিনি গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, ‘দেশব্যাপী প্রতিনিয়ত গুম, খুন, অপহরণ ও বিচার বর্হিভূত হত্যাকাণ্ডের দায় সরকার কোনো অব¯’াতেই এড়াতে পারবে না। আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতির ফলে সাধারণ মানুষের জীবনে আজ আর কোনো নিরাপত্তা নেই।’ তিনি বলেন, ‘সরকার মানুষের নিরাপত্তা দিতে চরম ব্যর্থ হয়েছে। দেশে চলছে রাষ্ট্রীয় সন্ত্রাস। দলীয় অস্ত্রধারী সন্ত্রাসীদের লালন করা হচ্ছে এবং অন্যদিকে বিরোধীদলের নেতাকর্মী এবং সাধারণ মানুষকে নির্মমভাবে খুন, গুম ও অপহরণ করা হচ্ছে। এভাবে একটি রাষ্ট্র চলতে পারে না।’
বিএনপি চেয়ারপারসন সরকারের উদ্দেশ্যে হুঁশিয়ারী উ”চারণ করে বলেন, ‘এই মুহূর্তে মরণঘাতি অপহরণ, গুম ও গুপ্ত হত্যা বন্ধ না করলে সরকারকে চরম মূল্য দিতে হবে। যারা এই সমস্ত ঘৃণ্য অপকর্মের সাথে জড়িত তাদের সকল হিসাবই জনগণের কাছে সংরক্ষিত আছে।’
বিএনপি চেয়ারপারসন আরো বলেন, ‘এই দুঃশাসন, খুনী, দুর্নীতিবাজ, লুটেরা, অত্যাচারী ও ফ্যাসিস্ট অবৈধ সরকারের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার জন্য দেশের সব রাজনৈতিক দলের নেতাকর্মী, সুশীল সমাজ, বিভিন্ন শ্রেণী পেশার সর্বস্তরের মানুষকে আহ্বান জানা”িছ।
গত রোববার নারায়ণগঞ্জে দিনে দুপুরে সাতজনকে অপহরণ করা হয়। পরবর্তীতে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে ৬ জনের মৃত দেহ পুলিশ উদ্ধার করে। এই অমানবিক ও লোমহর্ষক ঘটনায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানিয়েছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া