adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শ্বাসরুদ্ধকর ম্যাচে উরুগুয়েকে হারালাে ফ্রান্স – ইনজুরিতে কাইলিয়ান ও এমবাপে

স্পোর্টস ডেস্ক : উয়েফা নেশনস লিগের সেমিফাইনালে উঠতে ব্যর্থ হলেও উরুগুয়ের বিরুদ্ধে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জয় পেয়েছে ফ্রান্স। কিন্তু সাউথ আমেরিকানদের বিপক্ষে ১-০ গোলে জিতেও বিষণ্ণ ফরাসিরা। কারণ, এই ম্যাচের ইনজুরিতে পড়েছেন দলের অন্যতম সেরা তারকা কাইলিয়ান এমবাপে।

স্টেড ডি ফ্রান্স স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল স্বাগতিকরা। কিন্তু সহজ সুযোগ নষ্ট করেন এমবাপে। এরপর আরও দুটি সুযোগ পেয়েছিল ফরাসিরা। কিন্তু কাজে লাগাতে পারেননি। এর মধ্যেই ৩৬ মিনিটের সময় ইনজুরিতে পড়েন এমবাপে। উরুগুয়ে গোলকিপার মার্টিন কাম্পানার সঙ্গে সংঘর্ষে আহত হন তিনি। পরে আর খেলতেই পারেননি। কাঁধে আঘাত পেয়েছেন পিএসজি তারকা।

এমবাপে উঠে যাওয়ার পর আরও অন্তত দুটি সহজ সুযোগ পায় ফ্রান্স। কিন্তু এবারও তা হাতছাড়া করেন অ্যাটলেটিকো মাদ্রিদ তারকা অ্যান্থনিও গ্রিজম্যান। অবশেষে ৫২ মিনিটে গোল দেখা পায় বিশ্ব চ্যাম্পিয়নরা। পেনাল্টি থেকে দলকে লিড এনে দেন অলিভিয়ের জিরু।

ম্যাচে সমতা ফেরানোর একেবারে কাছে চলে গিয়েছিল উরুগুয়ে। কিন্তু সফরকারীদের হতাশ করেছেন হুগো লরিস। ডি-বক্সের ভেতর থেকে নেয়া জোনাথন রদ্রিগেজের বুলেট শট আটকে দেন ফরাসি গোলকিপার।

এমবাপের ইনজুরি গুরুতর নয় বলে জানিয়েছেন কোচ দিদিয়ের দেশম। তিনি জানিয়েছেন, বুধবারই এমবাপের পরীক্ষা-নিরীক্ষা হবে এবং তার বড় কোনো ক্ষতি হয়নি।

নেদারল্যান্ডসের কাছে হারের পর আবার জয়ে ফিরল ফ্রান্স। এরপর ফরাসিরা আন্তর্জাতিক ম্যাচ খেলবে আগামী মার্চে। তার আগে ২ ডিসেম্বরে জানা যাবে ইউরো ২০২০’র বাছাইতে তাদের প্রতিপক্ষ কোন কোন দল। উরুগুয়েও মার্চে তাদের ২০১৯ কোপার প্রস্তুতি শুরু করবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া