adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাল সনদে চ্যার্টার্ড লাইফ এর এমডি

আবু মুসা সিদ্দিকীনিজস্ব প্রতিবেদক : কাজের অভিজ্ঞতার জাল সনদ দিয়ে চ্যার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডে মুখ্য নির্বাহী কর্মকর্তা বা ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে নিয়োগে পেতে আবেদন করেছেন আবু মুসা সিদ্দিকী।
সম্প্রতি বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ’র (আইডিআরএ) তদন্তে এ তথ্য বেরিয়ে এসেছে। এ জন্য চ্যার্টার্ড লাইফের এমডি হিসেবে আবু মুসা সিদ্দিকী’র নিয়োগ অনুমোদন নাকোচ করে দেওয়া হয়েছে। পাশাপাশি এমডি হিসেবে তিনি যে বেতন ভাতা নিয়েছেন তা কোম্পানিতে ফেরত আনার নির্দেশ দেওয়া হয়েছে। 
রোববার আইডিআরএ থেকে এ সংক্রান্ত একটি চিঠি চ্যার্টার্ড লাইফের চেয়ারম্যানের কাছে পাঠানো হয়েছে। এ চিঠির অনুলিপি সব সাধারণ ও জীবন বিমা কোম্পানিতেও পাঠানো হয়েছে।
চ্যার্টার্ড লাইফের চেয়ারম্যানকে লেখা আইডিআরএ’র চিঠিতে বলা হয়েছে, এমডি হিসেবে আবু মুসা সিদ্দিকীর নিয়োগ অনুমোদনের জন্য পাঠানো আবেদনের কাগজপত্রের মধ্যে প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির কাজের অভিজ্ঞতা সংক্রান্ত সনদটি জাল। বিষয়টি তিনি(আবু মুসা সিদ্দিকী) স্বীকার করেছেন।
এ জন্য আবু মুসা সিদ্দিকীকে চ্যার্টার্ড লাইফে মুখ্য নির্বাহী কর্মকর্তা পদে নিয়োগ অনুমোদন দেওয়া হলো না।
চিঠিতে আরও বলা হয়, আবু মুসা সিদ্দিকী মুখ্য নির্বাহী কর্মকর্তা হিসেবে এ পর্যন্ত যে বেতন ভাতাদি (নগদ) গ্রহণ করেছেন তা তার কাছ থেকে আদায় করে নেওয়ার নির্দেশ দেওয়া হলো।
এ বিষয়ে আইডিআরএ’র সদস্য সুলতান উল আবেদীন মোল্লা বলেন, আমরা চ্যার্টার্ড লাইফের প্রস্তাবিত মুখ্য নির্বাহী কর্মকর্তার নিয়োগ অনুমোদনের আবেদন যাচাই করে দেখেছি, তার প্রাইম ইসলামী লাইফের কাজের অভিজ্ঞতার সনদটি জাল। এ জন্য আবু মুসা সিদ্দিকীর নিয়োগ অনুমোদন দেওয়া হয়নি।
আইডিআরএ’র এক কর্মকর্তা জানান, জাল সনদের প্রমাণ পেয়ে আবু মুসা সিদ্দিকীকে আইডিআরএতে ডাকা হয়। এ সময় তিনি সনদ জাল করার বিষয়টি স্বীকার করেন এবং ক্ষমা চান। পাশাপাশি আর বিমা কোম্পানির চাকরি করবেন না বলেও ওয়াদা করেন।
এ বিষয়ে আবু মুসা সিদ্দিকী’র সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তবে তার (০১৮১৯৩৪৫৮১২) নম্বরে ফোন দেওয়া হলে ফোন রিসিভ করে বলা হয়, আমি আবু মুসা সিদ্দিকী না। ওমর ফারুক।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া