adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিক্ষিকা বটে!

ডেস্ক রিপোর্ট : সদর উপজেলার ভাইস চেয়ারম্যান রেহানা বেগম পেশায় একজন স্কুল শিক্ষিকা। গত ৪ বছরে একদিনও ক্লাস করেননি তিনি। অথচ তার ক্লাস না করার কারণে বিপাকে আছেন স্কুলের কম্পিউটার বিভাগের ৪০ শিক্ষার্থী। 
শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক আবুল বাশার বলেন, কোনো শিক্ষককে কমিটিতে রাখা, কীভাবে পাঠদান করবে ও বেতন-ভাতা নেবেন তা দেখার দায়িত্ব বিদ্যালয় পরিচালনা কমিটির। এ বিষয়ে কমিটির ব্যবস্থা নেয়া উচিত। জানা গেছে, রেহেনা বেগমা ২০০২ সালের মে মাসের শেষদিকে সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের কাগাশুরা মাধ্যমিক বিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান বিষয়ের শিক্ষিকা হিসেবে যোগদান করেন। ২০০৯ সালের জানুয়ারিতে অনুষ্ঠিত দ্বিতীয় উপজেলা নির্বাচনে তিনি আওয়ামী লীগের সমর্থনে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। গত মার্চে রেহেনা বেগম দ্বিতীয়বারের মতো ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন এবং বর্তমানে তিনি সদর উপজেলা মহিলা লীগের সভানেত্রী।
২০০৯ সালে প্রথম নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার আগে উপজেলা পরিষদ আইন অনুযায়ী শিক্ষিকার পদ থেকে পদত্যাগ করেন রেহেনা বেগম। কিন্তু বিদ্যালয় পরিচালনা কমিটির তৎকালীন সভাপতি তার চাচা আবদুস শুকুর পদত্যাগপত্র গোপন রেখে শুন্যপদে শিক্ষক নিয়োগ দেননি। নবম জাতীয় নির্বাচন পরবর্তী আওয়ামী লীগ সরকার ওই আইন সংশোধন করলে রেহেনা বেগম স্কুলে যোগদান করেন এবং বিনা বেতনে ছুটি নেন। ছুটি শেষে তিনি ২০১১ সালের জুলাইয়ে স্কুলে যোগ দেন। এ ব্যাপারে বরিশাল জেলা শিক্ষা কর্মকর্তা কাজী মানোয়ার হোসেন জানান, ক্লাস না করলে ম্যানেজিং কমিটি ওই শিক্ষিকাকে কেন রেখেছে। এটি সম্পূর্ণ বিধিবহির্ভূত। বিষয়টি খতিয়ে দেখা হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া