adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ইতালিয়ান কোচ বরখাস্ত – মারুফুল হক বাংলাদেশের নতুন কোচ

054_92067ক্রীড়া প্রতিবেদক : প্রাথমিকভাবে চার মাসের জন্য তাকে নিয়োগ দেওয়া হয়েছিল। কিন্তু বাজে পারফরম্যান্সের কারণে তিন মাস না যেতেই চাকরি হারালেন ইতালিয়ান কোচ ফ্যাবিও লোপেজ। তার জায়গায় বাংলাদেশ ফুটবল দলের নতুন কোচ হয়েছেন মারুফুল হক।
আজ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের বিশেষ বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের গুলশানস্থ বাসববনে অনুষ্ঠিত ঐ বৈঠকে আরো উপস্থিত ছিলেন ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান , বাফুফে সহ সভাপতি কাজী নাবিল আহমেদ, সহসভাপতি তাবিথ আউয়াল ও সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।
প্রাদেশিক একটি টুর্নামেন্ট খেলতে এখন চীনে রয়েছে বাংলাদেশ ফুটবল দল। দলের সঙ্গে রয়েছেন  বেচারা ফ্যাবিও লোপেজও। আজ সেখানে সর্বশেষ ম্যাচটি খেলে দলের সঙ্গে বাংলাদেশ ফেরার কথা তার। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে তিনি ঢাকায় ফিরবেন কিনা সেটাই প্রশ্ন।
এ ব্যাপারে বাফুফে সাধারণ সম্পাদক আাবু নাঈম সোহাগ বলেন,‘ তার তো  আসার কথা। কিন্তু এখন কি করেন সেটা বলা মুশকিল। দেখা যাক।’

ডাচ কোচ ডি ক্রুইফের বিদায়ের পর সেপ্টেম্বরে চার মাসের জন্য নিয়োগ দেওয়া হয় লোপেজকে।তার অধীনে পাঁচ ম্যাচ খেলে সবকটিতেই হেরেছে জাতীয় দল। তাই প্রশ্ন উঠে এ ইতালিয়ান কোচের যোগ্যতা নিয়ে। অত্যাধিক পরীক্ষা নিরীক্ষা, সেরা খেলোয়াড়দের একাদশের বাইরে রাখায় দারুণ সমালোচিতও হন তিনি।
এদিকে নতুন কোচ মারুফুলকে কতো দিনের জন্য নিয়োগ দেওয়া হচ্ছে সে প্রসঙ্গে আবু নাঈম সোহাগ বলেন,‘ ডিসেম্বরে সাফ ফুটবল। মারুফুলের প্রাথমিক অ্যাসাইনমেন্ট হবে ওটাই। তার সঙ্গে দীর্ঘ মেয়াদী চুক্তিও হতে পারে। কাল আমরা তার সঙ্গে আলোচনায় বসব।সেখানে তার বেতন ভাতাদিও ঠিক করা হবে।’
কিছুদিন আগে কোচিংয়ে উয়েফার ‘এ’ ক্যাটাগরির লাইসেন্স পান শেখ রাসেলের কোচ মারুফুল হক। উপমহাদেশে তিনিই উয়েফার ‘এ’ লাইসেন্স পাওয়া একমাত্র কোচ। তার হাত ধরেই ২০১২-২০১৩ মৌসুমে ট্রেবল শিরোপার স্বাদ পায় শেখ রাসেল।  
গত ২৪ মে মাসে শেখ জামাল ধানমন্ডি ক্লাব থেকে বরখাস্ত করা হয় বাংলাদেশর ক্লাব ফুটবলের অন্যতম সফল কোচ মারুফুল হককে। এরপর তিনি গাটছাট বাঁধেন তার সাবেক দল শেখ রাসেল ক্রীড়া চক্রের সাথে। কোচিং ছাড়াও তিনি বুয়েটের উপ-পরিচালক হিসেবে কর্মরত আছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া