adv
৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ফেরি দুর্ঘটনা- উদ্ধার অভিযানে দু মাস লাগবে

আন্তর্জাতিক ডেস্ক : দক্ষিণ কোরিয়ায় কয়েকশ যাত্রী নিয়ে সাগরে ডুবে যাওয়া ফেরির ভেতর থেকে শনিবার বেশ কিছু মৃতদেহ বের করে আনা হয়েছে। কর্মকর্তারা বলছেন, কাঁচ ভেঙ্গে এ পর্যন্ত ১৬টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে সরকারীভাবে মৃতের সংখ্যা ৪৯ এ দাঁড়ালো।এখনো এর ২৫০ জনেরও বেশি যাত্রী নিখোঁজ আছে যাদের বেশিরভাগই শিশু।
এদিকে যাত্রীদের আত্মীয়দের বলা হয়েছে, এই উদ্ধারাভিযান দু’মাস পর্যন্ত সময় লাগতে পারে। তীব্র স্রোত এবং শক্তিশালী ঢেউয়ের কারণে উদ্ধারাভিযান ব্যাহত হচ্ছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।
উদ্ধারাভিযানে অংশ নেয়া লি জং-সাং নামে সেনা বাহিনীর একজন ডুবুরি জানান, ঘটনাস্থলে স্রোত খুব তীব্র এবং আবহাওয়ার অবস্থাও বেশ খারাপ। এমনকি শক্তিশালী ঢেউয়ের টানে আমাদের নৌকোটির প্রায় অর্ধেক উল্টে যেতে বসেছিল।
উদ্ধারাভিযান সম্পন্ন হতে অন্তত মাস দু’য়েক সময় লাগতে পারে বলে কর্তৃপক্ষের  এমন ঘোষণায় তীরে অপেক্ষারত স্বজনদের অনেকেই উত্তেজিত হয়ে পড়েন। নিখোঁজ স্বজনদের সঙ্গে এ সময় পুলিশের সংঘর্ষের খবর পাওয়া যায়।
কয়েকশ যাত্রী নিয়ে গত বুধবারে ডুবে যাওয়া ফেরিটি অনভিজ্ঞ একজন চালক চালাচ্ছিলেন বলে জানিয়েছে কর্মকর্তারা। সেই চালক সহ অন্য আরেকজন ক্রু এবং ফেরির ক্যাপ্টেন এখন পুলিশের হেফাজতে আছেন। ফেরি ডুবির ঘটনায় এপর্যন্ত মোট ১৭৪ জনকে জীবিত উদ্ধার করা গেছে।

 

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া