adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ধোনির নতুন রেকর্ড

মাহেন্দ্র সিং ধোনিস্পোর্টস ডেস্ক : ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনির ধারাবাহিক সফলতায় যোগ হলো আরও একটি রেকর্ড। টেস্ট অধিনায়ক হিসেবে সর্বোচ্চ ৫০টি ছয়ের রেকর্ড গড়লেন তিনি।
ইংল্যান্ড সফররত ভারতের দ্বিতীয় টেস্টে নিজেদের প্রথম ইনিংসে অপরাজিত ৫০ রান করার পথে ধোনি ইংলিশ স্পিনার মঈন আলীকে ছক্কা হাঁকিয়ে প্রথম টেস্ট অধিনায়ক হিসেবে ৫০ ছয়ের রেকর্ড গড়েন।
বিশ্বকাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী ‘ক্যাপ্টেন কুল’ সাউদাম্পটর্ন টেস্টে এক প্রান্ত থেকে হাল ধরে রেখেছেন। দল পিছিয়ে রয়েছে এখনো ২৪৬ রানে। ইংলিশরা প্রথম ইনিংস ঘোষণা করে ৫৬৯ রানে।
ধোনির আগে রেকর্ডটি ছিল ওয়েস্ট ইন্ডিজ রান মেশিন ব্রায়ান লারার। তারা ছক্কা ছিল ৪৯টি। এছাড়া তার স্বদেশী ক্লাইভ লয়েড ৪৮, ভিভ রিচার্ড ৪৬ এবং অস্ট্রেলিয়ার রিকি পন্টিংয়ের ছক্কা ছিল ৩৭টি।
ধোনির কাছে সবচেয়ে বেশি ছক্কা খেয়েছে অস্ট্রেলিয়ান ফাস্ট বোলাররা। আর প্রায় সব দেশের স্পিনাররাও বাদ যান নি ধোনির আগ্রাসী ব্যাটিং থেকে।

ছক্কার রেকর্ডে এখন ধোনির শুধু এগিয়ে যাওয়ার পালা। কারণ নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে বর্তমান টেস্ট খেলুড়ে কোনো অধিনায়ক তার ধারে পাশে নেই।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া