adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাতীয় লিগে এক দিনেই ১৭ উইকেটের পতন

নিজস্ব প্রতিবেদক : জাতীয় লিগের সপ্তম ও শেষ রাউন্ডে রাজশাহী ও ঢাকা মেট্রোর মধ্যকার খেলায় প্রথম দিনই ১৭ উইকেট পড়েছে। দেলোয়ার হোসেনের পাঁচ উইকেটের সৌজন্যে এগিয়ে আছে রাজশাহী।
শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ১২৬ রানে অলআউট হয়ে যায় ঢাকা মেট্রো। সর্বোচ্চ ৩০ রান আসে মার্শাল আইয়ুবের ব্যাট থেকে। দশ নম্বর মোহাম্মদ শহীদ করেন দ্বিতীয় সর্বোচ্চ ২২ রান। নয় নম্বর ব্যাটসম্যান ইলিয়াস সানি অপরাজিত থাকেন ২০ রানে। এছাড়া দুই অঙ্কে পৌঁছান কেবল মেহরাব হোসেন জুনিয়র।
৪১ রানে ৫ উইকেট নিয়ে পেসার দেলোয়ার রাজশাহীর সেরা বোলার। ফরহাদ রেজা ২ উইকেট নেন ১৯ রানে।
জবাবে নিয়মিত বিরতিতে উইকেট হারায় রাজশাহীও। সাব্বির রহমানের ৬৪ রানের সৌজন্যে দিন শেষে ৭ উইকেটে ১৩৯ রান করে দলটি। অধিনায়ক মুশফিকুর রহিম ২২ ও রেজা ১২ রান করেন। আর কেউ দুই অঙ্কে পৌঁছাতে পারেননি। ২৪ রানে ৩ উইকেট নিয়ে ঢাকা মেট্রোর সেরা বোলার শহীদ। আবু বকর সিদ্দিক ২ উইকেট নেন ৮ রানে।
এদিকে কক্সবাজারের নতুন স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে শীর্ষ দল ঢাকা বিভাগ আর তৃতীয় স্থানে থাকা খুলনা বিভাগ।
টস জিতে ব্যাট করতে নেমে খুলনা ঢাকার বিপে দ্রুত উইকেট হারালেও শেষ বিকালে ২৪৩ রানে অলআউট হয়। পাল্টা জবাব দিতে নেমে ঢাকা বিভাগ দিন শেষে সংগ্রহ করছে এক উইকেটে ৭৫ রান। আজ রোববার ম্যাচের দ্বিতীয় দিন। ঢাকা প্রথম ইনিংসে ১৬৮ পেছনে আছে।
খুলনার টপ অর্ডার শত ভাগ ব্যর্থ। ওপেনার সৌম্য সরকার শূন্য রানে ফিরে যাবার পর অপর ওপেনার এনামুল হক (৮) দলের ২৪ রানে রান আউট হলে চাপে পড়ে খুলনা। ওয়ান ডাউনে নামা ইমরুল কায়েস ৩৯ রান করে চাপ কমানোর চেস্টা করেন। কিন্তু বোল্ড হলে গেলে চাপ বাড়ে। সেটা আরো অতিমাত্রায় বাড়িয়ে দিলেন মিডল অর্ডারে তুষার ইমরান (১৪) আর মুক্তার আলী (৪) দ্রুত ফেরত গেলে। আর ৪৩ রান করে বোল্ড হলেন নিজামউদ্দিন রিপন।
 কিন্ত লোয়ার অর্ডারে জিয়াউর রহমানের ৮০ রানে ভর দিয়ে দলের রান ২৪৩ করার ভিত্তি খুঁজে পায় খুলনা। কারণ শেষ দিকে ৮ম উইকেটে সংগ্রহ হয় ৩৮ রান। ১৯৬ রানে ৭ উইকেট পতনের পর খুলনার নাহিদুল ইসলাম আর অধিনায়ক রাজ্জাকের ৮ম জুটি সম্মানজনক পুজি দাঁড় করায়। রাজ্জাক ২১ বলে ৩২ রান করে রাজ্জাকও ফেরত গেলেন। এরপর নাহিদুল ইসমলাম ১৯ রানে আর সৈয়দ রাসেল শূন্য রানের আউটের মধ্যে দিয়ে ইনিংস শেষ হয়।
প্রথম ইনিংসে খুলনার করা ২৪৩ রানের জবাব দিতে নেমে ঢাকা শুরুটা খারাপ করেনি। দুই ওপেনার প্রাথমিক ভাবে বোলারদের চাপ দিয়ে রান করার কাজটা সেরে ফেলেন। ব্যক্তিগত রানে শীর্ষে থাকা ওপেনার আবদুল মাজিদ ৪২ রান আর অপর ওপেনার রনিতালুকদার ৩২ রানে। দলের রান ৭৫ বিনা উইকেটে। ৪২ রানে মাজিদ নাহিদুলের বলে রাজ্জাকের হাতে ক্যাচ দিলে ওপেনিং জুটি ভেঙে যায়। দিনের শেষ ভাগে কয়েক ওভার খেলা সম্ভব হলেও ঢাকা বিভাগ আর ক্রিজে নামেনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া