adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাগদাদির মৃত্যুর খবর নিশ্চিত করলো আইএস

BAGDADIআন্তর্জাতিক ডেস্ক : ইসলামিক স্টেট (আইএস) জঙ্গি গোষ্ঠী তাদের নেতা আবু বকর আল বাগদাদির মৃত্যুর খবর নিশ্চিত করেছে। মঙ্গলবার ব্র্রিটেন ভিত্তিক পর্যবেক্ষণ সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্য্যান রাইটস এ কথা জানিয়েছে। 

জুনে রাশিয়ার প্রতিরক্ষ মন্ত্রণালয় বলেছিল, রাক্কায় তাদের সেনাদের একটি বিমান হামলায় বাগদাদি নিহত হয়েছেন। কিন্তু মস্কোর ওই খবরকে তেমন পাত্তা দেয়নি ওয়াশিংটন। পশ্চিমা এবং ইরাকি কর্মকর্তারাও ছিল সন্দিহান। 

রয়টার্স স্বাধীনভাবে এই মৃত্যুর খবর নিশ্চিত করতে পারেনি। তবে আইএসের পূর্বাঞ্চলীয় দেইর-আল-জোরের প্রথম স্থরের কর্মকর্তা এবং ব্রিটেন ভিত্তিক পর্যবেক্ষণ সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের পরিচালক রামি আবদেল রহমান এই বিষয় নিশ্চিত করেছেন। 

এর আগে বেশ কয়েকবার বাগদাদির মৃত্যুর খবর ঘোষণা করা হয়েছে। তবে সিরিয়ান অবজারভেটরি বলেছে, তাদের কাছে বাগদাদির মৃত্যুর বিষয়ে বিশ্বাসযোগ্য রেকর্ড রয়েছে। 

আবদেল রহমান বলেছেন, আইএসের পক্ষ থেকেই বাগদাদির মৃত্যুর খবর নিশ্চিত হয়েছেন তিনি। তবে কবে, কখন বাগদাদি মারা গেছেন সে বিষয়ে কোনো কিছু জানা যায়নি। 

ইরাকি ও কুর্দি কর্মকর্তারা বাগদাদির মৃত্যুর খবর নিশ্চিত করেনি। মার্কিন স্টেট ডিপার্টমেন্টের পক্ষ থেকেও তাৎক্ষণিকভাবে কিছু বলা হয়নি।- রয়টার্স।   

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া