adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রিয়াঙ্কার স্বামীর সম্পত্তি নিয়ে চাঞ্চল্যকর তথ্য ওয়াল স্ট্রিট জার্নালের

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে দশ বছর কেন্দ্রে মতাসীন ইউপিএ-র চেয়ারপার্সন সোনিয়া গান্ধীই ছিলেন সরকারের সর্বেসর্বা, যাবতীয় সিদ্ধান্ত নিতেন তিনিই, প্রধানমন্ত্রীর চেয়ারে মনমোহন সিংহ ছিলেন বটে, তবে অসহায়, কর্তৃত্বহীন!
ভোটের বাজারে মনমোহনের প্রাক্তন মিডিয়া উপদেষ্টা সঞ্জয় বারুর বইয়ের এহেন দাবিকে কেন্দ্র করে যখন শোরগোল উঠেছে, তখন সোনিয়ার মেয়ে-জামাই প্রিয়াঙ্কা গান্ধীর স্বামী রবার্ট বঢরার ফুলেফেঁপে ওঠার চাঞ্চল্যকর তথ্য দিল ওয়াল স্ট্রিট জার্নাল। ইতিমধ্যেই হরিয়ানায় জমি সংক্রান্ত লেনদেন নিয়ে বিতর্কে জড়িয়েছেন রবার্ট। এবার আন্তর্জাতিক স্তরে প্রভাবশালী সংবাদপত্রটি তাদের এক সাম্প্রতিকতম রিপোর্টে দাবি করেছে, ২০১২ সালে রবার্টের রিয়েল এস্টেট সম্পত্তি ছিল ২৫২ কোটি টাকার! ৭২ কোটি টাকা দামের একটি সম্পত্তি রবার্ট বিক্রি করেছেন অর্থাৎ সে বছর তার মোট সম্পত্তি ছিল ৩২৪ কোটি টাকার।
বিভিন্ন কোম্পানির পেশ করা ফাইল, জমি সংক্রান্ত রেকর্ড ও সম্পত্তি লেনদেন সংক্রান্ত বিশেষজ্ঞদের সঙ্গে কথাবার্তার ভিত্তিতে ওয়াল স্ট্রিট জার্নাল প্রতিবেদনটি তৈরি করেছে। তাতে এও বলা হয়েছে, ২০০৯ সালে সোনিয়া-কন্যা প্রিয়াঙ্কা গান্ধীর স্বামী সম্পত্তি কেনা শুরু করেন। দিনে দিনে তার অর্থমূল্য ৬ গুণ বেড়ে ৩০০কোটি টাকা দাঁড়িয়েছে। ৪৪ বছরের রবার্ট হাইস্কুল পর্যন্ত পড়াশোনা করেছেন, জমি-সম্পত্তির কারবারের ব্যাপারে কোনো অভিজ্ঞতাও ছিল না তার। তা সত্ত্বেও বিপুল সম্পত্তির মালিকানা তার হাতে। প্রতিবেদনটিতে বলা হয়েছে, ভারতের সবচেয়ে রাজনৈতিক প্রভাবশালী পরিবারটির জমিজমা সংক্রান্ত লেনদেনের কাগজপত্রে নাম রয়েছে জনৈক মহেশ নাগরের। জমিজমা দপ্তরের খাতায় তিনিই গান্ধী পরিবারের প্রতিনিধি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া