adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মৌচাকে পুলিশ লক্ষ্য করে বোমা, আহত ৭

image_70239_0ঢাকা: রাজধানীর মৌচাক মোড়ে পুলিশের উপর বোমা হামলা করেছে দুর্বৃত্তরা। এসময় বোমার বিকট শব্দে আশপাশের ভবন কেপে উঠে।

মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে মালিবাগ মৌচাক ফরচুন মার্কেটের সামনে এ ঘটনা ঘটে। বোমার আঘাতে ট্রাফিক পুলিশ কনস্টেবল শহিদুল, কনস্টেবল আমিনুল, ইব্রাহীম ও কামরুল আহত হয়েছেন। আহতদের মধ্যে শহিদুলের অবস্থা গুরুতর।

ঘটনার পরপরই তাকে রাজারবাগ পুলিশ হাসপাতালে নেয়া হয়েছে। তার শরীরে অস্ত্রপোচার করা হয়েছে। এছাড়া বোমার বিকট শব্দে কনস্টেবল ইব্রাহীম শ্রবণ শক্তি হারিয়েছেন বলে জানা গেছে।

এছাড়া বোমার স্প্রিন্টারের আঘাতে এক রিক্সাচালক ও এক মহিলা এবং পুলিশের ছোড়া গুলিতে এক মহিলা আহত হয়েছেন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শতাধিক রাউন্ড গুলি ছুড়েছে। এ ঘটনায় সোহাগ নামে সন্দেহভাজন এক তরুণকে আটক করা হয়েছে। ঘটনার পরপরই ফরচুন টাওয়ারসহ আশপাশের কয়েকটি ভবনে তল্লাশি অভিযান চালিয়েছে পুলিশ।

মৌচাক মার্কেটের সামনের ফুটপাতের একাধিক দোকানী জানান, সন্ধ্যা ৬টার দিকে মার্কেটের সামনে ফুটওভার ব্রিজের নিচে কর্তব্যরত পুলিশ সদস্যদের উপর পাশের একটি বহুতল ভবনের উপর থেকে পর পর দুটি বোমা ছোড়া হয়। এতে কনস্টেবল শহিদুলের লেকগার্ড ও বুট জুতা উড়ে যায় এবং তার পা-হাতসহ শরীরের বেশিরভাগ অংশ ঝলসে যায়।

একই সময় আমিনুল, কামরুল ও ইব্রাহীম এবং অজ্ঞাতনামা এক রিক্সাচালক ও আজ্ঞাতনামা এক পথচারী মহিলা আহত হন। এছাড়া আরেকজন পথচারীর মাথায় আঘাত পেয়ে আহত হওয়ার কথা শোনা গেলেও কেউ নিশ্চিত করে কিছু জানাতে পারেননি।

এদিকে বোমা হামলার পর পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ বেপরোয়া গুলি ও টিয়ার গ্যাস ছুড়ে।

খবর পেয়ে রমানা জোনের ডিসি মারুফ হাসান, রমনা থানার ওসি মশিউর রহমানসহ কয়েক প্লাটুন পুলিশ সেখানে ছুটে আসে। গুলিতে ফরচুন টাওয়ারের সামে দাঁড়ানো তৃষা নামে এক তরুণী আহত হন। তাকে স্থানীয় সাফেনা হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। তার বাসা বাড্ডা এলাকায়।

অপরদিকে বোমা হামলা ও পুলিশের গুলির সময় গোটা এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। ব্যস্ততম মৌচাক-মালিবাগ-কাকরাইল-রাজারবাগ সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। বাসে থাকা যাত্রী এবং পথচারীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ফুটপাতের দোকানীরা তাদের পসড়া ফেলে ভয়ে দ্বিকবিদিক ছুটোছুটি শুরু করেন। বন্ধ হয়ে যায় ওই এলাকার সকল ব্যবসা প্রতিষ্ঠান।

আহত কনস্টেবল আমিনুল জানান, রমনা থানার একজন এসআইয়ের নেতৃত্বে তারা ফুটওভার ব্রিজের নিটে দ্বায়িত্ব পালন করছিলেন।  হঠাৎ বিকট শব্দে পর পর দুটি বোমার বিস্ফোরণে গোটা এলাকা ধোয়ায় আচ্ছন্ন হয়ে যায়। শহিদুল লুটিয়ে পড়েন। আর তার (আমিনুলের) পা ও পেটে স্প্রিন্টারের আঘাত লেগে ফিনকি দিয়ে রক্ত বের হওয়া শুরু করে।

কনস্টেবল কামরুল বলেন, ‘স্প্রিন্টারের আঘাতে তার পড়নের প্যান্ট ছিড়ে পায়ের কয়েকস্থানে জখম হয়েছে। বোমা হামলার পরই তারা পাশের বহতল ভবনগুলো লক্ষ্য করে গুলি শুরু করেন। তখন একটি গাড়িতে করে শহিদুলকে হাসপাতালে নেয়া হয়।’

রমনা জোনের ডিসি মারুফ হাসান বলেন, ‘এ ঘটনা পরিকল্পিত এবং টার্গেট ছিল পুলিশ। দুর্বত্তরা এ ঘটনা ঘটিয়েছে। হামলাকারীদের চিহ্নিত করে আটক করা হবে। পুলিশ অভিযান চালাচ্ছে।’

রমনা থানার ওসি মশিউর রহমান জানান, কোন ভবন থেকে এ হামলা হয়েছে তা নিশ্চিত হতে কাজ করছে পুলিশ। হামলার সঙ্গে জামাত-শিবিরের লোকজন জড়িত থাকতে পারে বলে সন্দেহ করা হচ্ছে। আটককৃত সোহাগকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তিনি ঢাকা ইম্পেরিয়াল কলেজের ছাত্র এবং বাসা খিলগাঁও এলাকায় বলে দাবি করছেন।

ফরচুন টাওয়ারের এক ব্যবসায়ী জানান, ওই এলাকায় আগেও একাধিকবার পুলিশকে লক্ষ্য করে বোমা হামলার ঘটনা ঘটেছে। প্রায়ই জামাত-শিবির মৌচাক ও এর আশপাশ এলাকায় ঝটিকা মিছিল করে আসছে। কয়েকবার তাদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনাও ঘটেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া