adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এরশাদের নেতৃত্বেই নির্বাচনে যাচ্ছে জাপা!

image_68095_0ঢাকা: অবশেষে এরশাদের নেতৃত্বেই দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে যাচ্ছে জাতীয় পার্টি। বৃহস্পতিবার দুপুরে জাতীয় পার্টির যুগ্মমহাসচিব সেলিমউদ্দীন গুলশান-২ এ রওশন এরশাদের বাসায় বৈঠক শেষে বের হয়ে সাংবাদিকদের এমন কথাই জানালেন। এ বৈঠকে জাপার সিনিয়র নেতারা অংশ নিয়েছিলেন।
সেলিম উদ্দীন সাংবাদিকদের কাছে দাবি করেন, ‘পার্টির মহাসচিব রুহুল আমিন হওলাদার আমাদের সঙ্গে রয়েছেন, তিনি গতকাল (বুধবার) স্যারের (এরশাদ) সঙ্গে দেখা করেছেন। তিনি দেখা করে এসে আমাদেরকে বলেছেন স্যার আমাদেরকে ম্যাডামের (রওশন) নেতৃত্বে নির্বাচনে যেতে বলেছেন।’
মহাসচিব কি তাহলে মত বদলিয়েছেন? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সেলিম উদ্দীন বলেন, ‘বর্তমান পরিস্থতিতে রুহুল আমিন হওলাদার নির্বাচিত হয়ে গেছেন। তাই তিনি নির্বাচনে অংশ নেবেন।’
তিনি আরও দাবি করেন, ‘জাতীয় পার্টির সকল নেতারা আমাদের এই সিদ্ধান্তের সঙ্গে একমত হয়ে নির্বাচনে যাচ্ছেন।’এসময় বৈঠক থেকে বের হয়ে আসা জাপার প্রেসিডিয়াম সদস্য লিয়াকত আলী খান বলেন, ‘আমরা দলের চেয়ারম্যান এরশাদের নেতৃত্বেই নির্বাচনে যাচ্ছি। তিনি অসুস্থ বিধায় সিনিয়র নেতা আমাদের সমানে থাকছেন। এখানে কোনো নেতার দ্বিমত পোষণের সুযোগ নেই।’তবে এ ব্যাপারে জাপার মহাসচিব রুহুল আমিন হাওলাদার বা এরশাদের পক্ষের কোনো সিনিয়র নেতার বক্তব্য জানা যায়নি।

উল্লেখ্য, এবারের নির্বাচনে মোট ৮৫টি আসন থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে জাপা। এর আগে বহু আলোচনার জন্ম দিয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন। এরপর রওশনের নেতৃত্বে জাতীয় পার্টির একাংশ নির্বাচনে যেতে সরকারের সঙ্গে দর কষাকষি করছে বলেও জানা যাচ্ছে। এ নিয়ে গত সপ্তাহ থেকেই রওশনের বাসায় দফায় দফায় বৈঠক চলছে। সে বৈঠকে দলের মহাসচিব বা জিএম কাদের কাউকে যেতে দেখা যায়নি।

এরশাদ তার সিদ্ধান্তে অটল থাকায় তাকে ‘আটক’ করে সিএমএইচে নেয়ার পর তাকে বিদেশ পাঠানোর পায়তারা চলছে এমন গুঞ্জনও রয়েছে। এর মধ্যে রওশনের অংশের নেতা সেলিম উদ্দিন দাবি করলেন, এরশাদের নেতৃত্বেই জাপা নির্বাচনে যাচ্ছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া