adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পতাকাবাহী পাজেরোতে টাকা ‘পাচার’, আটক ২

image_65985_0 (1)চট্টগ্রাম: অবরোধের সুযোগে অবৈধ টাকা নিয়ে পাজেরো গাড়িতে জাতীয় পতাকা লাগিয়ে টেকনাফ যাওয়ার সময় পুলিশের হাতে আটক হয়েছে দু’জন।

শনিবার দুপুরে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া উপজেলার মুন্সেফবাজার এলাকায় পুলিশ তাদের আটক করে। এসময় তাদের কাছ থেকে একটি পাজেরো গাড়ি ও নগদ ১৯ লাখ ২৯ হাজার ৬১৬ টাকা এবং দু’টি মোবাইল হ্যান্ডসেট জব্দ করা হয়।

আটক দু’জন হলেন- পাজেরো গাড়ির চালক সৈয়দুল আলম (২৫) ও রবিউল আলম (৪০)। তারা কক্সবাজারের টেকনাফ উপজেলার বাসিন্দা।  

পুলিশ জানায়, শনিবার দুপুর সাড়ে ১২টায় চট্টগ্রাম-কক্সবাজার আরাকান সড়কে জাতীয় পতাকাবাহী একটি পাজেরো জিপ (ঢাকা মেট্টো-ঘ ১১-১৫৬১) কক্সবাজার অভিমুখে আসতে দেখে পুলিশের টহল টিম। গাড়িটির সঙ্গে কোনো পুলিশ এস্কর্ট না থাকায় ক্রসিং এলাকায় দায়িত্বরত টহল পুলিশ পটিয়া থানাকে বিষয়টি অবহিত করে।

ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মফিজের নেতৃত্বে থানার সামনে একটি টিম ও আরেকটি টিম থানার সেকেন্ড অফিসার এসআই কামালের নেতৃত্বে মুন্সেফবাজার এলাকায় অবস্থান নেয়। তখন গাড়িটি মুন্সেফবাজার এলাকায় পৌঁছলে এসআই কামালের নেতৃত্বে থাকা টিমটি গাড়ির গতিরোধ করে।

পুলিশ গাড়িটি থামিয়ে এস্কর্ট দিয়ে থানায় নিয়ে আসার পর গাড়ির বিভিন্ন স্থানে সংরক্ষিত ১৯ লাখ ২৯ হাজার ৬১৬ টাকা ও তাদের কাছে থাকা দু’টি মোবাইল হ্যান্ডসেট জব্দ করে।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) নাজমুল হক বাংলামেইলকে বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের ভিন্ন ভিন্ন তথ্য ও কথার হেরফের লক্ষ্য করা যাচ্ছে। তারা প্রথমে টাকাগুলো তাদের কাঠ ব্যবসার আবার টেকনাফের জাফর আলম ও মফিজুর রহমানের নির্দেশে ঢাকা টঙ্গী থেকে এনেছে বলে জানায়। আবার বলছে এগুলো তাদের ব্যবসার টাকা।’

তিনি আরো বলেন, ‘আটককৃতদের গাড়িতে জাতীয় পতাকা লাগানোর কথা জিজ্ঞাসা করা হলে তার কতোক্ষণ বিজয়ের মাস উপলক্ষে আবার কতোক্ষণ অবরোধ থেকে বাঁচতে এ কৌশল বলে জানান। তবে ধারণা করা হচ্ছে, ঢাকা থেকে ইয়াবা বিক্রি করে টাকাগুলো টেকনাফে নিয়ে আসা হচ্ছিল। আটককৃতরা টেকনাফের প্রভাবশালী কোনো চোরাকারবারী দলের সক্রিয় সদস্য।’

এডিসি নাজমুল বাংলামেইলকে বলেন, ‘এ ঘটনায় মানিলন্ডারিং আইনে একটি ও জাতীয় পতাকার অবমাননায় বিশেষ ক্ষমতা আইনে তাদের বিরুদ্ধে দুটি মামলা দায়ের করা হয়েছে।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া