adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোথায় হারালেন পপি?

image_66006_0 (1)ঢাকা: কোথাও নেই চিত্রনায়িকা পপি। না ছোটপর্দায় না বড়পর্দায় না জনসম্মুখে। পপি তাহলে কোথায় আছেন? ফোন ধরছেন না। কোন গোপনে হারালেন আমাদের বাংলা চলচ্চিত্রের ইতিহাসে অন্যতম আবেদনময়ী এ অভিনেত্রী? জানা গেছে, চিত্রনায়িকা পপি অভিনীত ও কামরুজ্জামান কামু পরিচালিত ‘দি ডিরেক্টর’ চলচ্চিত্রটি মুক্তির দাবিতে সাম্প্রতিক আন্দোলনেও পপিকে দেখতে না পাওয়ায় তার ভক্তরা হতাশা ও ক্ষোভ ও বিস্ময় প্রকাশ করছেন।
কেন থেমে গেলেন পপি?
জানা যায়, চিত্রনায়িকা পপির বেসামাল জীবনযাপনই তার ক্যারিয়ারে ধ্বস নামানোর জন্য দায়ী। অভিনয়ের চেয়ে অতিরিক্ত বিলাসী যাপনে ডুবে পপি হেলায় হারিয়েছেন তার সোনার ক্যারিয়ার। এছাড়াও পরিচালকদের কম ভোগান্তি দেননি তিনি। শ্যুটিং সেটে পপির জন্য অপেক্ষা করতে করতে পরিচালকদের লাখ লাখ টাকা জলে গেছে। শিডিউল ফাঁসানোর অভিযোগ তো রয়েছেই। কিন্তু জাতীয় পুরস্কার প্রাপ্ত এ অভিনেত্রী চাইলেই সবকিছু পেছেনে ফেলে সামনে এগিয়ে যেতে পারতেন। কিন্তু ব্যাক্তিজীবনের হতাশাও বিষন্নতায় ডুবে পপি টুকটাক ছোটপর্দায় কাজ ছাড়া আর কোন কাজই করছেন না ইদানীং।  
শাবনূরের মতোই কি একই পরিণতি?
এদিকে আবার পপির সমসাময়িক অভিনেত্রী চিত্রনায়িকা শাবনূরের বিয়ে নিয়ে ভক্তদের সঙ্গে চোরপুলিশ খেলায় এখন পপির ব্যাপারেও দর্শকদের অনাস্থা তৈরী হয়েছে। দীর্ঘদিন ধরেই ভক্তদেরকে পপি অপেক্ষায় রাখছেন সময় হলেই জানবেন বলে। কিন্তু অজস্র সময় গড়িয়ে গেলেও পপি যেমন মুখ খুলছেন না এ ব্যাপারে, তেমনি ভক্তদের কৌতুহলকে অবদমিত করার বদলে বারবার উসকে দিচ্ছে গনমাধ্যমগুলো।
কিছুদিন আগেই খবর প্রকাশিত হয় চিত্রনায়িকা পপি খুলনার জনৈক ডাক্তার গাজী মিজানকে বিয়ে করেছেন। যদিও পপি ব্যাপারটি এক কথায় অস্বীকারে উড়িয়ে দিয়েছেন। তবে খুলনা শহরের প্রত্যক্ষদর্শী ও পপি ভক্তরাই অভিযোগ করেছেন যে পপি ও গাজী মিজানের ঘনিষ্ঠতার ব্যাপারটি মিথ্যে নয়।পপি ও গাজী মিজান বিয়ে করেছেন এমন গুঞ্জন উঠলেও অনেকেই বলছেন এটি ছিলো স্রেফ গুজব তারা কেবলই লিভ টুগেদার করেছেন এবং করছেন।কেননা গাজী মিজান একজন বিবাহিত ব্যাক্তি। গাজী মিজান এখনো পপির ইস্কাটনের বাসায় যান।
তবে কি পপির ব্যাপারেও তার ভক্তরা কখনো শাবনূরের মতোই কোন সংবাদ শুনতে পাবেন?
‘দি ডিরেক্টর’ মুক্তি আন্দোলনে নেই পপি
সারাদেশ জুড়ে চিত্রনায়িকা পপি অভিনীত আলোচিত চলচ্চিত্র দি ডিরেক্টর মুক্তির জন্য দর্শকরা আন্দোলন করছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ঝড় বইছে । কিন্তু চিত্রনায়কা পপি তবু চুপ মেরে ডুব দিয়ে আছেন কেন তা জানতে কৌতুহলী তার সাধারণ ভক্তরা। সাংবাদিকরাও এ ইস্যুতে পপিকে খুঁজে পাচ্ছেন না। কিন্তু দেশে ও বিদেশে ইতিমধ্যেই আলোচিত চলচ্চিত্রটি পপি অভিনীত একটি উল্লেখযোগ্য চলচ্চিত্র মনে করছেন চলচ্চিত্র বিশ্লেষকরা। কেননা চলচ্চিত্রটি যেমনই হোক দি ডিরেক্টর ছাড়া আর কোন চলচ্চিত্র নিয়ে পপি এমন আলোচিত হন নি এমন কথাই বলছেন তারা। ইতিপূর্বে, চলচ্চিত্রটি সেন্সরে আটকে দেয়ার খবর প্রচারিত হলে পপি বিভ্রান্তির শিকার হন। পপি তার অভিনীত এ চলচ্চিত্রটি সম্পর্কে আত্মপক্ষ সমর্থন করে বলেন, এটি যে ডিজিটাল চলচ্চিত্র আমি তা বুঝিনি। কিন্তু পপির এক ঘনিষ্ঠ সূত্র বাংলামেইলকে জানান, চলচ্চিত্রটি সম্পর্কে এর পূর্বে কটূ মন্তব্য করায় বর্তমানে কিছুটা বিব্রত পপি। শিগগিরই চলচ্চিত্রটির পরিচালকের সঙ্গে যোগাযোগের প্রস্তুতি নিচ্ছেন বলে জানায় সূত্র। 
দেড়বছর ধরে ছবিশূন্য পপি
বিগত প্রায় দেড়বছর ধরেই বড় পর্দায় পপির উপস্থিতি নেই। পপি অভিনীত মুক্তি সম্ভাব্য চলচ্চিত্রগুলোর মধ্যে নারগিস আক্তারের 'শর্টকাটে বড়লোক' ও 'পৌষ মাসের পিরিতি', সাদ্দামের 'বিয়ে হলো বাসর হলো না' এবং উত্তম আকাশের নাম চূড়ান্ত না হওয়া একটি ছবি। এই ছিল গত দুই বছরে পপির চুক্তিবদ্ধ হওয়া ছবির তালিকা। কিন্তু প্রতিটি ছবির পরিণতিই এক! ছবিগুলোর শুটিং শুরু হয়েছে, কিন্তু নির্মান আর শেষ আর হচ্ছে না। আর এই পরিণতি নিয়ে বেশ দুশ্চিন্তায় আছেন পপি। হতাশায়ও ভুগছেন তিনি। তিনি বলেন, 'প্রতিটি ছবিরই গল্প-গান-লোকেশন ভালো ছিল। বিশেষ করে ‘শর্টকাটে বড়লোক’ ও ‘পৌষ মাসের পিরিতি’ ছবি দুটির ব্যাপারে দারুণ আশাবাদী ছিলাম। এ ছবি দুটি আমাকে আবারও জাতীয় চলচ্চিত্র পুরস্কারের স্বাদ দিতে পারত। কিন্তু কোনো এক অজানা কারণে ছবি দুটি আটকে রয়েছে। বাকি ছবিগুলো নিয়েও নতুন করে কিছুই বলার নেই।'  সম্প্রতি সালমান হায়দারের দেহ নামের একটি চলচ্চিত্রে পপি কাজ শুরু করবেন বলে জানা গেছে। এছাড়া গত ঈদে পপিকে বেশকিছু ঈদ নাটকে দেখা যায়।
কারণ যাই হোক না কেন চিত্রনায়িকা পপি মানেই দর্শকের বুক জ্জালাপোড়া আর আকর্ষনে ডুবে থাকা চোখ। কে নয় পপির ফিগারের ভক্ত? অভিনয় দিয়ে তো জয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। তবু বাংলা চলচ্চিত্রের এ উর্বসী নায়িকার এ অকারণ অন্ধকারে ডুবে যাওয়া কেউই মানতে পারছেন না।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া