adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সেই জুনায়েদ ধানমন্ডিতে আসছে আজ

Junayedডেস্ক রিপোর্ট : ‘বন্ধু তিনদিন তোর বাড়িত গেলাম দেখা পাইলাম না। বন্ধু তিনদিন।’ কণ্ঠশিল্পী রুনা লায়লার এ গানটি মানুষের কাছে ভীষণ জনপ্রিয়। কাঙ্খিত কাউকে কাছে পেতে মরিয়া হয়েও কোনো কারণে তাকে খুঁজে না পেলে প্রতীকী অর্থে এ গানটি অনেকেই গেয়ে ওঠেন। 

ধানমন্ডি থানা পুলিশের একজন সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, ফেসবুকে বহুল আলোচিত সেই যুবক জুনায়েদ রোববার তাদের হাতের নাগালে আসছেন। রোববার তাকে জিজ্ঞাসাবাদের জন্য ধানমন্ডি থানায় আনা হতে পারে। এ খবর শুনে তার ওই গানটির কথা মনে পড়ছে।

রাজধানীর ধানমন্ডির অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের এ লেভেলের ছাত্র নুরুল্লাহর ওপর উপর্যুপরি নির্যাতন চালিয়ে সেই দৃশ্য মোবাইল ক্যামেরায় ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয়ার অপরাধে ভুক্তভোগী যুবক নুরুন্নবীর দায়ের করা মামলার আসামি জুনায়েদকে খুঁজে পেতে রাত বিরাতে একাধিকবার বাসায় অভিযান চালিয়ে তার টিকিটি খুঁজে পায়নি পুলিশ। 

পুলিশের চোখকে ফাঁকি দিয়ে ২০ মার্চ সাইবার ক্রাইম আদালতে উপস্থিত হয়ে জামিন চেয়েছিল জুুনায়েদ। বিচারক তাকে জামিন না দিয়ে জেল হাজতে পাঠায়। এরপর থেকে জুনায়েদকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে আনতে আদালতে আবেদন জানিয়ে চেষ্টা করছিল ধানমন্ডি থানা পুলিশ। 

জুনায়েদের বিরুদ্ধে বাদির ধানমন্ডি থানায় মামলা দায়ের হওয়া ও তার সাইবার ক্রাইম আদালতে আত্মসমর্পণ করে জামিন না পেয়ে জেলহাজতে যাওয়ায় রিমান্ডের শুনানিও বিলম্বিত হয়। অবশেষে দু’দিন আগে ধানমন্ডি থানা পুলিশ তাকে দু’দিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদের অনুমতি পায়। দু’দিন আগে রিমান্ড মঞ্জুর হলেও সাপ্তাহিক ছুটির কারণে থানা পুলিশ তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে থানায় জিজ্ঞাসাবাদের জন্য আনতে পারেনি।

ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত  কর্মকর্তা (তদন্ত) সেলিম হোসেনের কাছে জানতে  চাইলে তিনি বলেন, আদালত থেকে জুনায়েদের দু’দিনের রিমান্ড মঞ্জুর হয়েছে। রোববার তাকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে থানায় আনা হতে পারে বলে তিনি জানালেও এর বেশী কিছু বলতে রাজি হননি।

নাম প্রকাশ না করার শর্তে তদন্ত সংশ্লিষ্ট একাধিক পুলিশ সদস্য বলেন, জুনায়েদের কাছ থেকে অনেক চাঞ্চল্যকর তথ্য পাওয়ার আশা করছেন তারা। প্রথমেই তার সহযোগী যে দাঁড়িয়ে থেকে নির্যাতনের দৃশ্য ভিডিও করছিল তাকে খুঁজে গ্রেফতারের জন্য তথ্যউপাত্ত সংগ্রহ করা হবে। ঘটনার নেপথ্যে কারণও খতিয়ে দেখা হবে বলে তারা জানান।জাগো নিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া