adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজই সিরিজ জিততে চান মাশরাফি

MASHRAFI.-1ক্রীড়া প্রতিবেদক : শুক্রবার দারুণ এক জয় দিয়ে ষোল বছরের আক্ষেপ ঘুচলো মাশরাফিদের। জয়ের খরা যেভাবে কাটিয়ে উঠলো টাইগারা, তাতে পাকিস্তানের বিরুদ্ধে ধারাবাহিক জয় আসতে পারে বলে মনে করছেন ক্রিকেট বিশ্লেষকরা। তারা এও বলেছেন, ক্রিকেটারদের মধ্যে দারুণ পরিপক্কতা এসেছে। উইকেট বিলিয়ে দেওয়ার দিন শেষ। রেজাল্ট যাই হোক, লড়াই করেই হবে। 
তিন ম্যাচ সিরিজের বাকি দুটির একটি জিতলেই সিরিজ উঠবে লাল – সবুজের ঘরে। রোববার দ্বিতীয় ওয়ানডে মাশরাফিদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দিবারাত্রির ম্যাচটি শুরু হবে বিকাল আড়াইটায়। 
নিষেধাজ্ঞার কারণে পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামার সুযোগ পাননি মাশরাফি বিন মর্তুজা। তার অবর্তমানে অধিনায়কের দায়িত্ব পালন করেছেন সহ-অধিনায়ক সাকিব আল হাসান। আজ দ্বিতীয় ম্যাচে মাঠে নামছেন মাশরাফি। আজ শনিবার  একটি অভিজাত হোটেলে জনাকীর্ণ এক সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, আমরা পার্ট বাই পার্ট এগুতে চাই। প্রথম লক্ষ্য ছিলো উদ্বোধনী ম্যাচটি জিতবো, সেটি জিতেছি। এবার লক্ষ্য টানা দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করা। স্বপ্ন সফল হলে তৃতীয় লক্ষ্য হবে পাকিস্তানকে বাংলাওয়াশ করা। 
পাকিস্তানকে নিয়ে অধিনায়ক বলেন, আমরা পাকিস্তানকে হারিয়েছি ঠিকই, কিন্তু এই দলটা আমার কাছে সাধারণ মানের মনে হয়নি। ওদের যে বোলিং লাইন, বিশ্বকাপে এটাই ছিল। আমার কাছে মনে হয়, বিশ্বকাপের চেয়ে এই বোলিং লাইন বেশি ভালো। ব্যাটিংয়ে মিসবাহ বা আহেমদ শেহজাদ নেই। এ ছাড়া আফ্রিদিও নেই। আফ্রিদি অনেকবার আমাদের সাথে গেম চেঞ্জ করে দিয়েছে, এটা ঠিক। আমার মনে হয়, একটা টিম যখন চেঞ্জ হয়, তখন সিনিয়রদের তো অবসর নিতেই হবে। আফ্রিদি বা মিসবাহ তো এক সময় অবসর নিতোই। এ কারণে ওদের দলে কয়েকজন নতুন খেলোয়াড় আছে। নতুন খেলোয়াড় অবশ্য আমাদের দলেও আছে। একটা টিম গুছিয়ে নিতে কিছুদিন সময় লাগে। আমার মনে হয়, ওরা শক্তির দিক থেকে কোনো অংশে কম নয়।
সিরিজ জয় এবং বাংলাওয়াশ প্রসঙ্গে মাশরাফি বলেন, আমরা যখন দেশে খেলি এবং প্রথম ম্যাচ জেতার পর সবাই হোয়াইটওয়াশ বা বাংলাওয়াশ নিয়ে কথা বলে। এগুলো আমার কাছে মনে হয় অতিরিক্ত চাপ। আমরা কোনো সিরিজ খেলতে নামলে প্রত্যেকটি ম্যাচই জেতার চেষ্টা করি। এই মুহূর্তে আমাদের জন্য পরের ম্যাচটি বেশি গুরুত্বপূর্ণ। পরের ম্যাচটি আমরা জিততে চাই। এটা জিতলেই আমরা সিরিজ জিতে যাব। তার পরের ম্যাচেও নিশ্চয় আমরা হারের জন্য মাঠে নামব না। আপাতত পরের ম্যাচ নিয়েই ভাবতে চাই।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া