adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজীপুরে বিএনপি নেতাসহ গুলিবিদ্ধ ৬

image_65390_0 (1)গাজীপুর: জেলায় বিএনপি ও ১৮ দলীয় নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এসময় পুলিশের গুলিতে জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলনসহ ৬ জন গুলিবিদ্ধসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ৬জনকে গাজীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়।
 বুধবার সকাল ১১টার দিকে এ ঘটনা ঘটেছে।

এদিকে ২৫ নেতাকর্মী আহত ও আটকের প্রতিবাদে গাজীপুর জেলা বিএনপি ও ছাত্রদল বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করেছে। জেলা বিএনপির দপ্তর সম্পাদক ডা. মাজহারুল আলম হরতালের বিষয়টি নিশ্চিত করেছেন।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সকাল ১১টার দিকে গাজীপুর মহানগরের মীরের বাজার এলাকায় অবরোধের সমর্থনে জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ফজলুল হক মিলনের নেতৃত্বে একটি মিছিল বের হয়। মিছিলটি ঘোড়াশাল টঙ্গী সড়ক প্রদক্ষিণ করে সড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। এসময় পুলিশের সঙ্গে অবরোধকারীদের সংঘর্ষ হয়।
পুলিশ তাদের লক্ষ্য করে শর্টগানের গুলি, রাবার বুলেট এবং টিয়ার শেল নিক্ষেপ করে। জবাবে অবরোধকারীরা কয়েকটি ককটেল ফাটায় এবং পুলিশের ওপর ইটপাটকেল ছুড়ে। সংঘর্ষে বিএনপি নেতা ফজলুল হক মিলন, কাউন্সিলর সুলতান উদ্দিন, সিরাজ, জাহাঙ্গীর,  ছাত্রদল নেতা স্বপন, হাবিব এবং পুলিশ কনস্টেবল আহমেদ পারভেজসহ অন্তত ২৫ জন আহত হন।
পরে অবরোধকারীরা ঢাকা-সিলেট রেলসড়কে আগুন জ্বালিয়ে অবরোধ করে রাখে। অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের মধ্যে গুলিবিদ্ধ ৬জনকে পুলিশ আটক করে গাজীপুর সদর হাসপাতালে পাঠিয়েছে।
জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম কামরুজ্জামান ঘটনার সত্যতা স্বীকার করে বাংলামেইলকে বলেন, অবরোধকারীরা সড়ক অবরোধের চেষ্টা ও পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়লে পুলিশ অ্যাকশনে যায়।

এদিকে পুলিশের হামলায় ২৫ নেতাকর্মী আহত ও নেতাকর্মীদের আটকের প্রতিবাদে গাজীপুর জেলা বিএনপি ও ছাত্রদল বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করেছে। জেলা বিএনপির দপ্তর সম্পাদক ডা. মাজহারুল আলম হরতালের বিষয়টি নিশ্চিত করেছেন বলে জানা গেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া