adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খাদ্যে ভেজাল : পাঁচ প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা

V V Vনিজস্ব প্রতিবেদক : জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ভেজালবিরোধী অভিযানে ৫টি প্রতিষ্ঠানকে ১ লাখ ৯৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ৭ জুন বুধবার ভোক্তা অধিকার অধিদফতরের পৃথক দুটি টিম রাজধানীর মোহাম্মদপুর ও বংশালে অভিযান চালিয়ে প্রতিষ্ঠানগুলোকে জরিমানা করে।

এ বিষয়ে অধিদফতরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল জানান, রমজান উপলক্ষে ভেজালবিরোধী অভিযানের অংশ হিসেবে বংশালে অভিযান চালানো হয়। এ সময় বংশালের ওয়ান স্টার হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট, নিউ গাউসিয়া হোটেল অ্যান্ড কাবাব, খুশবু তেহারি, হালিম ও মোরগ পোলাও নামক তিনটি প্রতিষ্ঠানকে যথাক্রমে ৫০ হাজার, ৩০ হাজার এবং ১৫ হাজার টাকা করে জরিমানা করা হয়। নোংরা পরিবেশে খাবার তৈরি এবং পণ্যের মোড়ক ব্যবহার না করার কারণে এ জরিমানা করা হয়।

মোহাম্মদপুরে অভিযান পরিচালনা করেন প্রতিষ্ঠানটির সহকারী পরিচালক রজবী নাহার রজনী। তিনি বলেন, মোহাম্মদপুরের বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছি। অস্বাস্থ্যকর পরিবেশে ও পোড়া তেল দিয়ে খাবার তৈরি করায় মোস্তাকিম ভ্যারাইটি কাবাব অ্যান্ড স্যুপকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে মোহাম্মদপুরের স্যার সৈয়দ রোডে শস্য প্রবর্তনা নামক একটি অর্গানিক ফুড বিক্রির দোকানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। তারা অর্গানিক পণ্য বলে মানহীন পণ্য বিক্রি করে গ্রাহকের সঙ্গে প্রতারণা করে আসছিল। এ কারণে তাদেরও জরিমানা করা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া