adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আরটিভির দুই সাংবাদিকের ৪ দিনের রিমান্ড

image_57245_0ঢাকা: ককটেল হামলার প্ররোচণার অভিযোগে আটক আরটিভির দুই সাংবাদিককে চারদিনের রিমান্ড দিয়েছেন আদালত।

রাজধানীর কামরাঙ্গীরচরে ককটেল হামলার ছবি সংগ্রহের সময় তাদের আটক করে পুলিশে দেয় যুবলীগ।

রোববার সকাল সাড়ে সাতটার দিকে আরটিভির সিটি রিপোর্টার তামজিদ রনি ও ক্যামেরাম্যান প্রশান্ত মোদককে আটক করা হয়।

কামরাঙ্গীরচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিন আলম জানান, সড়ক অবরোধকারীরা ককটেল নিক্ষেপ করছিল। সেখানে আগে থেকেই আরটিভির সাংবাদিকরা উপস্থিত ছিলেন। ককটেল নিক্ষেপে প্ররোচণা দেয়ার অভিযোগে এলাকার লোকজন তাদের হাতে-নাতে আটক করে পুলিশে দেয়।

তিনি জানান, যে দোকানটির সামনে ককটেল নিক্ষেপ করা হয়েছে ওই দোকানদার শাহ আলম তাদের বিরুদ্ধে মামলা করেছেন। পরে তাদের আদালতে হাজির করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা কামরাঙ্গীরচর থানার উপপরিদর্শক (এসআই) রাসু সামদানি আজাদ তাদের ১০ দিনের রিমান্ড চান। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তারেক মইনুল ইসলাম ভূঞার আদালত শুনানি শেষে চারদিনের রিমান্ড মঞ্জুর করেন।

আটককৃতরা জানান, তারা অন্য দিনের মতো ককটেল হামলার সময় ছবি তুলছিলেন। এ সময় স্থানীয় যুবলীগের নেতাকর্মীরা তাদের ধরে পুলিশে দেয়।

জানা যায়, এ বিষয়ে আরটিভি থেকে আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “তারা কিসের সাংবাদিক।” এরপর সরকারের উচ্চ পর্যায়ে যোগাযোগ করেও লাভ হয়নি। সেখান থেকে বলা হয়, যানবাহনে আগুন জ্বলছে এমন ছবি টিভিতে না দেখিয়ে অবরোধকারীদের ছবি দেখান।

আইনশৃঙ্খলা বাহিনীও সাংবাদিকদের ওপর চড়াও হচ্ছে। বিএনপি অফিসে দলের নেতা রুহুল কবীর রিজভীকে আটকের সময় উপস্থিত সময় টিভির সাংবাদিককে মারধর করে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া