adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

করােনা ভাইরাসে নিউইয়র্কেই ১০ হাজার মানুষের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : প্রাণঘাতী করোনায় বিপর্যস্ত যুক্তরাষ্ট্র। করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় ইতোমধ্যে সব দেশকে ছাড়িয়ে শীর্ষে অবস্থান করছে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশটি। সেখানে প্রতিদিনই আক্রান্ত ও মৃতের তালিকা দীর্ঘ হচ্ছে। তবে দেশটির অন্যান্য সব শহরকে পেছনে ফেলে সর্বোচ্চ সংখ্যক মানুষের মৃত্যু হয়েছে নিউইয়র্ক শহরে।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত আরও ১৫০৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে করোনায় প্রাণ হারিয়েছেন ২৩ হাজার ৬৪৪ জন। এর মধ্যে শুধু নিউইয়র্কেই মারা গেছেন ১০ হাজার ৫৬ জন।

এছাড়া ভাইরাসে দেশটিতে আক্রান্ত হয়েছেন মোট ৫ লাখ ৮৭ হাজার ১৫৫ জন। এবং সুস্থ হয়েছেন ৩৬ হাজার ৯৪৮ জন।

নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু মার্ক কুমো বলেছেন, শহরে গত ২৪ ঘণ্টায় মৃত্যুর হার কমেছে। তবে মৃত্যুর এই সংখ্যা এখনও অনেক বেশি। নতুন সংক্রমণ এবং মৃত্যু ভয়াবহ ব্যথা এবং শোকের সঙ্গে সমান্তরাল বলে মন্তব্য করেছেন তিনি।

তবে গত এক সপ্তাহের মধ্যে এই প্রথম সোমবার নিউইয়র্কে প্রাণহানির সংখ্যা সাতশ’র নিচে নেমে এসেছে। নিউইয়র্কের গভর্নর বলেন, এই ভাইরাস নিখুঁত ঘাতক ভাইরাস। গত ২৪ ঘণ্টায় নতুন করে নিউইয়র্কে আরও প্রায় ২ হাজার মানুষ সংক্রমিত হয়েছেন।

এদিকে, সোমবার পর্যন্ত শুধুমাত্র নিউইয়র্কেই ৪ লাখ ৭৮ হাজার ৩৫৭ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে এক লাখ ৯৫ হাজার ৬৫৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ইতোমধ্যে সারা বিশ্বে এক লাখ ১৯ হাজার ৭০২ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ২৫ হাজার ছাড়িয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া