adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তত্ত্বাবধায়ক জনগণের দাবি নয়: হাছান মাহমুদ

hasan mahamudডেস্ক রিপোট: তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা পুনর্বহাল করে জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে ১৮ দলীয় জোটের দেয়া হরতাল ও বিভিন্ন নৈরাজ্যমূলক কর্মকা-ের সমালোচনা করে বন ও পরিবেশমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, “তত্ত্বাবধায়ক সরকার জনগণের দাবি নয়, বিএনপি-জামায়াত এবং কিছু জঙ্গীসন্ত্রাসভিত্তিক সংগঠনের দাবি।”
 
বৃহস্পতিবার দুপুরে ঢাকায় জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে বঙ্গবন্ধু অ্যাকাডেমি কর্তৃক আয়োজিত ‘নির্বাচনমুখী রাষ্ট্রে বিএনপি-জামায়াতের ধ্বংসাত্মক কর্মকা-, মানুষ পুড়িয়ে হত্যা’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। হাছান মাহমুদ বলেন, “সংবিধানে না থাকলেও শুধু মানুষের কল্যাণে শেখ হাসিনা সর্বদলীয় সরকারেরেেঘাষণা দিয়েছেন এবং বিরোধী দলকে আহ্বান জানিয়েছেন এতে অংশ নিতে। তারা যেন নিজেদের পছন্দমতো মন্ত্রণালয়ের দায়িত্ব নেয় সেজন্য তাদের আলোচনায় আসার আমন্ত্রণ জানিয়েছেন, কারণ আমরা সবসময়েই সবার মতামত নিয়ে সিদ্ধাšত্মনিতে বিশ্বাসী।” বাংলাদেশের রাজনীতিবিদদের সমালোচনা করে তিনি বলেন, “রাজনীতি কারো পেশা বা নেশা হওয়া উচিৎ নয়। রাজনীতি করা উচিৎ মানুষের কল্যাণের জন্য। শেখ হাসিনা মানুষের কল্যাণ্যের কথা চিšত্মা করেই সর্বদলীয় সরকার গঠনের সিদ্ধাšত্মনিয়েছেন।”
 
মন্ত্রীসভার সদস্যদের পদত্যাগ নিয়ে আইনজীবী ও সংবিধান বিশেষজ্ঞসহ বিভিন্ন মহলের দেয়া বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, “মন্ত্রীরা পদত্যাগ করার জন্য প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগপত্র দেননি। তারা পদত্যাগপত্র দিয়েছেন দেশের ও দেশের মানুষের কল্যাণের জন্য, নিজেরা পদত্যাগ করার অভিপ্রায় জানাতে প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগপত্র দিয়েছেন। তাই মন্ত্রীদের পদ এখনো শূন্য হয়নি।” তিনি বলেন, “বাংলাদেশে দুই ধরনের বিশেষজ্ঞ আছেন- সত্যিকারের বিশেষজ্ঞ যারা আসলেই বোঝেন এবং বিশেষভাবে অজ্ঞ বিশেষজ্ঞ। প্রথম দলের বিশেষজ্ঞের মতামত ও পরামর্শ গ্রহণ করার মতো মানসিকতা আছে, কিন্তু তারা কথা কম বলেন কারণ তারা বোঝেন যে আসল ব্যাপারটা কি। আর দ্বিতীয় দলের বিশেষজ্ঞ না বুঝেই কথা বলেন, তাদের বক্তব্য নিয়ে আমাদের চিšত্মা করার কিছু নেই।”
বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়াকে তিনি ‘অশাšিত্মরবেগম’ হিসেবে আখ্যায়িত করে বলেন, “খালেদা জিয়া মানুষ খুন করছেন, হরতাল ডাকার পর নিজে ঘরে বসে মিটিং করছেন আর বাইরে মানুষ পুড়ছে। যত মানুষ পুড়ছে তত তাকে দেখতে আরো পরিপাটি লাগছে। তিনি এসব চাচ্ছেন কারণ তিনি শাšিত্মচান না।”
 
জনগণকে বিএনপি-জামায়াতের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়ে হাছান মাহমুদ বলেন, “শেখ হাসিনা তার সঠিক নেতৃত্বের মাধ্যমে বাংলাদেশের মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করেছেন। মাথাপিছু আয় ৬০০ থেকে এ হাজার ৪৪ ডলারে উন্নীত করে এবং কৃষি উন্নয়ন ঘটিয়ে এদেশকে তৃতীয় বিশ্বের সামনে উদাহরণ হিসেবে দাঁড় করিয়েছেন। আর এই অগ্রগতিকে ¯ত্মব্ধ করতে বিএনপি-জামায়াতসহ বিভিন্ন জঙ্গী ও সন্ত্রাসী জোটের সঙ্গে দেশী-বিদেশী গোষ্ঠীর চক্রাšত্ম চলছে।”
 
সভায় ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়জুদ্দীন মিয়ার সভাপতিত্বে উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনটির নেতাকর্মীরা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া