adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাল নোট প্রতিরোধে বাংলাদেশ ব্যাংকের উদ্যোগ

Bangladesh_bank_logo1435246836নিজস্ব প্রতিবেদক : জাল নোট প্রতিরোধে করণীয় নির্ধারণে বৈঠক করেছে বাংলাদেশ ব্যাংক। বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক আব্দুর রহিমের সভাপতিত্বে এ বৈঠক হয়।
 
বৈঠকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও বিভিন্ন তফসিলী ব্যাংকের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।এ সময় নোট জালকারী চক্রের ওপর কঠোর নজরদারি ও অভিযান পরিচালনার জন্য আইন প্রয়োগকারী এবং গোয়েন্দা সংস্থাগুলোর প্রতি অনুরোধ জানানো হয়।
বাংলাদেশ ব্যাংকের গভর্নর সচিবালয়ের মহাব্যবস্থাপক এ এফ এম আসাদুজ্জামান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
 
সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়েছে, আসল ব্যাংক নোটের নিরাপত্তা বৈশিষ্ট্য সংবলিত ভিডিওচিত্র পুরো রমজান মাসে গুরুত্বপূর্ণ জনসমাগমস্থলে এবং ব্যাংক শাখায় গ্রাহকদের জন্য প্রদর্শিত টিভি মনিটরে প্রচারসহ জাল নোট প্রতিরোধে বাংলাদেশ ব্যাংক কর্তৃক বিভিন্ন সময়ে ইস্যুকৃত পত্রের নির্দেশনাসমূহ যথাযথভাবে পরিপালন কার্যকরভাবে নিশ্চিত করার জন্য তফসিলী ব্যাংকগুলোকে পরামর্শ দেওয়া হয়। তা ছাড়া, দেশের গুরুত্বপূর্ণ শপিং মলগুলোতে ব্যবহারের জন্য এফবিসিসিআইকে পর্যাপ্ত সংখ্যক জাল নোট শনাক্তকারী মেশিন প্রদান, গুরুত্বপূর্ণ জনসমাগমস্থলে আসল নোটের নিরাপত্তা বৈশিষ্ট্য সংবলিত হ্যান্ডবিল বিতরণ এবং টিভি চ্যানেলে এ সংক্রান্ত সংক্ষিপ্ত ভিডিওচিত্র প্রচারের উদ্যোগ নেওয়া হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া