২০শে জুলাই, ২০১৯ ইং | ৫ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

সেমিফাইনালের লক্ষ্যে বুধবার নিউজিল্যান্ডকে হারাতে চায় পাকিস্তান

নিজস্ব প্রতিবেদক : ওয়ানডে ক্রিকেটে দুই দলের পরিসংখ্যানের দিকে তাকালে মনে হবে এই বিশ্বকাপে পাকিস্তানের সামনে দাঁড়াতেই পারবে না নিউজিল্যান্ড। কিন্তু চলমান বিশ্বকাপে পাকিস্তানের খেলার চিত্র প্রমাণ করে শক্তির বিচারে নিউজিল্যান্ড থেকে ঢের পিছিয়ে সরফরাজবাহিনী।

তাই বলে বিকাল সাড়ে ৩টায় বুধবারের ম্যাচে নিউজিল্যান্ডের কাছে সহজে হার মানবে না। দু’দিন আগেই সরফরাজ বলে দিয়েছেন বিশ্বকাপের সেমিফাইনালকে লক্ষ্য করে নিউজিল্যান্ডকে হারাবে পাকিস্তান। এই পাকিস্তান ওয়েস্ট ইন্ডিজের কাছে হার দিয়ে বিশ্বকাপে যাত্রা শুরু করেছিলো।

পরের ম্যাচেই তারা শক্তিশালী স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়ে দেয়। এরপর তারা খুব বেশিদূর এগোতে পারেনি। তবে নিউজিল্যান্ড দারুণ ছন্দে। তারা ৬ ম্যাচে ৫টিতে জয় নিয়ে এবং একটি ম্যাচ পরিত্যক্ত হওয়ায় ১১ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে। আর পাকিস্তান সমান খেলায় দুই জয়ে পেয়েছে ৫ পয়েন্ট।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের পরিসংখ্যান যতোই হৃষ্টপুষ্ট থাকুক, এবারের বিশ্বকাপে তারা নিজেদের দুর্বল দলের পরিচয় বহন করছে। ১৯৭৩ সাল থেকে এক দিনের ক্রিকেটে দুই দল একে অপরের মুখোমুখি হয়ে আসছে। ২০১৯ সাল পর্যন্ত ১০৬ বার মুখোমুখি হয়েছে তারা। ৪৮টি ম্যাচ জিতেছে পাকিস্তান আর ৪৬টি নিউজিল্যান্ড। বিশ্বকাপেও এগিয়ে সরফরাজের দল। ৮ ম্যাচের লড়াইয়ে ৬টি জিতেছে পাকিস্তান আর নিউজিল্যান্ড মাত্র ২টি।

পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ বলেছেন, আমরা সব সময়ই বিশ্বকাপে তাদের (নিউজিল্যান্ড) হারিয়ে আসছি। এবারও এর ব্যত্যয় হবে না। অন্যান্য দলের বিরুদ্ধে আমাদের পারফরমেন্স ভালো না হলেও কিউইদের বিরুদ্ধে ঠিকই জ্বলে উঠবে পাকিস্তান। সরফরাজ আরও বলেন, এবারের বিশ্বকাপে নিউজিল্যান্ড শক্তিশালী দল। তাদের বিরুদ্ধে লড়তে আমরা গেম প্লান করেই নামবো।

তবে কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন, পাকিস্তানকে দারুণ সমীহ করলেন। এবারের বিশ্বকাপে তাদের দুর্বল বলে মন্তব্য করলেন না। সাংবাদিকদের বললেন, পাকিস্তান সব সময়ই শক্তিশালী। যে কোনো দলেরই মধ্যে ছন্দপতন হতে পারে। ছন্দে ফিরে আসতেও সময় লাগে না। আমার বিশ্বাস পাকিস্তান দুর্দান্ত লড়াই করবে। আমরা জিতলেও অনেক ঘাম ঝড়াতে হবে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুলাই ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া