২০শে আগস্ট, ২০১৯ ইং | ৫ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

কৃষকদের ধানের ন্যায্যমূল্যের দাবিতে মাঠে নামছে বিএনপি

নিজস্ব প্রতিবেদক : কৃষকদের ধানের ন্যায্যমূল্য ও পাটকল শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের দাবিতে কর্মসূচি নিয়ে মাঠে নামছে বিএনপি। এই দাবিতে সারাদেশে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি ও ইউনিয়ন পর্যায়ে হাটে-বাজারে মানববন্ধন কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে দলটি।

রবিবার দুপুরে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

ঘোষিত কর্মসূচি অনুযায়ী আগামী মঙ্গলবার সারাদেশে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেয়া হবে। আর বৃহস্পতিবার সারাদেশে ইউনিয়ন পর্যায়ে হাট-বাজারে মানববন্ধন কর্মসূচি পালন করবেন দলটির নেতা-কর্মীরা।

কৃষকদের পথে বসিয়ে নিজেদের লোকদের টাকা লুটের সুযোগ করে দিতেই কৃষকদের ধানের ন্যায্যমূল্য থেকে বঞ্চিত করা হচ্ছে বলে দাবি করেন রিজভী।

সরকার নির্ধারিত মূল্যে ধান না কিনে কৃষককে মধ্যস্থতাকারীদের কাছে জিম্মি করে ফেলেছে এমন মন্তব্য করে রিজভী বলেন,‘একদিকে চাল রপ্তানি অপরদিকে দেদার আমদানি করার এ ভানুমতির খেল বন্ধ করতে হবে। মধ্যস্থতাকারী সুবিধাভোগীদের কাছ থেকে ধান না কিনে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করে ন্যায্যমূল্য নিশ্চিত করতে হবে। মধ্যস্বত্বভোগীদের দৌরাত্ম্য বন্ধ করতে হবে।’

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, শিক্ষা বিষয়ক সম্পাদক এবিএম ওবায়দুল হক, সহ শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
আগষ্ট ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া