adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে’

Moududডেস্ক রিপোর্ট : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, আমরা গণতন্ত্র হারিয়েছি। এ হারিয়ে ফেলা গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হবে। খালেদা জিয়ার নেতৃত্বে সকল রাজনৈতিক শক্তিকে ঐক্যবদ্ধ করে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে।

সোমবার বিকেলে রাজধানীর রমনা ইন্সটিটিউট অব ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে বিএনপির আলোচনা সভায় তিনি একথা বলেন।

মওদুদ আহমেদ বলেন, বিএনপি আজকে মিথ্যাচারের স্বীকার। কিন্তু আমি স্পষ্ট করে বলতে চাই, জিয়াউর রহমানের প্রতিষ্ঠিত এ রাজনৈতিক দল একটি মধ্যপন্থী এবং উদার রাজনৈতিক দল। এটা মানুষের কাছে উপস্থাপন করতে হবে।

বিএনপিকে বাঁচানোর তাগিদ দিয়ে দলটির অন্যতম এ শীর্ষ নেতা বলেন, আমরা ক্ষমতায় যেতে পারি আর না পারি এ দলকে বাঁচাতে হবে। দলকে সুসংগঠিত করতে হবে।

তিনি বলেন, জিয়াউর রহমানের ব্যক্তিগত জীবন সম্পর্কে স্মৃতিচারণ করতে গিয়ে তিনি বলেন, জিয়াউর রহমান দূরদৃষ্টি সম্পন্ন রাষ্ট্রনায়ক ছিলেন। তিনি একজন দক্ষ প্রশাসক ছিলেন। তিনি অতান্ত মিতব্যয়ী ছিলেন। ভোগবিলাসে বিশ্বাস করতেন না। তিনি একজন পরিশ্রমী মানুষও ছিলেন। দৈনিক ১৮ থেকে ১৯ ঘণ্টা পরিশ্রম করতেন তিনি।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক এমাজ উদ্দিন আহমেদ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক মোস্তাহিদুর রহমান, সাংবাদিক শফিক রেহমান, অর্থনীতিবিদ ড. মাহবুবুল্লাহ, শাহজালাল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এম আমিনুল ইসলাম প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া