adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডিএসইতে লেনদেন বাড়লেও সিএসইতে কমেছে

ডেস্ক রিপাের্ট : সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন বাড়লেও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন কমেছে। কিন্তু এসময় উভয় স্টক এক্সচেঞ্জের প্রধান মূল্যসূচক বেড়েছে। ডিএসই ও সিএসই’র বাজার পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, সোমবার দিনশেষে ডিএসইতে লেনদেন হওয়া ৩৪২টি কোম্পানি ও ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৭টি, দাম কমেছে ১২৭টি এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টি কোম্পানির। এসময় ডিএসইতে ৯ কোটি ৪৪ লাখ ৯৮ হাজার ১৪৪টি শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

লেনদেন শেষে ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ১৮.৩১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫৩০০ পয়েন্টে। অপরদিকে, শরিয়াহ সূচক ৪.৫৯ ও ডিএসই-৩০ সূচক ৮ ৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২১৮ ও ১৮৫৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে ৩৫৭ কোটি ৪১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে ডিএসইতে ৩৫৩ কোটি ৬৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছিল। অর্থাৎ আগের কার্যদিবসের তুলনায় ডিএসইতে লেনদেন বেড়েছে ৪ কোটি টাকা।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে খুলনা পাওয়ারের শেয়ার। এদিন কোম্পানির ১৮ কোটি ৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা ইউনাইটেড পাওয়ারের ১৩ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ১২ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে রয়েছে ইফাদ অটোস।

লেনদেনে এরপর রয়েছে- ব্র্যাক ব্যাংক, বিডিকম, শাশা ডেনিমস, বেক্সিমকো, প্যারামাউন্ট টেক্সটাইল, ইউনাইটেড পাওয়ার ও ইনটেক লিমিটেড।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএসিএক্স এদিন ১২.১৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৯ হাজার ৮১১ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৩০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০৯টির, কমেছে ৮৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির দর। সিএসইতে আজ মোট ৩২ কোটি ৪৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর আগের কার্যদিবসে সিএসইতে ৬০ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছিল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া