২৫শে মার্চ, ২০১৯ ইং | ১১ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

adv

পিইসিতে পাস ৯৭.৫৯ ভাগ

নিজস্ব প্রতিবেদক : আজ জেএসসি ও জেডিসির পাশাপাশি প্রাথমিক সমাপনী পরীক্ষার(পিইসি) ফলও প্রকাশিত হয়েছে। পিইসিতে এবার গড় পাসের হার ৯৭.৫৯ শতাংশ। প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ৩ লাখ ৬৮ হাজার ১৯৩জন শিক্ষার্থী।

গত বছরের তুলনায় এ বছর পিইসি-জেএসসি দুটিতেই জিপিএ-৫-এর সংখ্যা কমেছে। চতুর্থ বিষয় বাদ দিয়ে ফলাফল নির্ধারণ হওয়ায় এবার জিপিএ-৫ কমেছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

সোমবার সকাল সাড়ে ১০টায় গণভবনে শিক্ষা বোর্ড ও মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার ফলের অনুলিপি প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন।

এ বছর প্রাথমিক শিক্ষা সমাপনীর চেয়ে ইবতেদায়ীর ফল তুলমনামূলক ভালো হয়েছে। ইবতেদায়ীতে পাসের হার ৯৭ দশমিক ৬৯ ভাগ।

গত ১৮ থেকে ২৬ নভেম্বর প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা হয়। ফল প্রকাশ হলো এক মাসেরও কম সময়ে। পরীক্ষায় ৩০ লাখ ৯৫ হাজার ১২৩ জন ক্ষুদে শিক্ষার্থী অংশ নিয়েছিল।

গত কয়েক বছর ধরে পঞ্চম ও অষ্টম শ্রেণির সমাপনীর ফল একই দিনে প্রকাশ করা হচ্ছে। গত বছর ফল প্রকাশ হয়েছিল ৩০ ডিসেম্বর। কিন্তু এবার ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটের তারিখ থাকায় চার দিন আগেই ফল ঘোষণা করা হল।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
মার্চ ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ফেব্রুয়ারি    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া