adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাহাড়ধসে ৪ সেনাসহ নিহত ৩৯ : দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী

MAYAনিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম, বান্দরবান ও রাঙামাটিতে পাহাড়ধসে চার সেনাসহ মোট ৩৯ জন নিহত হয়েছেন। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া এ তথ্য জানিয়েছেন।

নিহত সেনাবাহিনীর চার সদস্যের মধ্যে মেজর ও ক্যাপ্টেন র‌্যাংকের দুই কর্মকর্তা রয়েছেন। মঙ্গলবার বিকেলে মন্ত্রণালয়ের নিজ কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

মন্ত্রী বলেন, আমাদের কাছে এখন পর্যন্ত ৩৯ জন নিহত হওয়ার তথ্য এসেছে। এর মধ্যে চারজন সেনাবাহিনীর সদস্য। তারা হলেন মেজর মাহফুজ, ক্যাপ্টেন তানভীর, কর্পোরাল আজিজ ও সৈনিক শাহীন।

এছাড়া সেনাবাহিনীর দুই সদস্য নিখোঁজ আছেন। জেলাগুলোতে উদ্ধার কাজ অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

অন্যদিকে আন্তঃবাহিনীর জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) সহকারী পরিচালক রেজাউল করিম জাগো নিউজকে বলেন, রাঙামাটির মানিকছড়িতে পাহাড়ধসের ঘটনায় সেনাবাহিনীর দুই কর্মকর্তাসহ চার সদস্য নিহত হয়েছেন। এখনও নিখোঁজ আছেন তাদের এক সদস্য। এছাড়া আহত হয়েছেন ১০ সদস্য।

এখনও উদ্ধার তৎপরতা চলছে বলেও জানান তিনি।
এদিকে স্থানীয় প্রশাসন জাগো নিউজকে তিন জেলায় পাহাড়ধসে অর্ধশতাধিক মানুষ নিহত হয়েছে বলে নিশ্চিত করে। অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে সোমবার দিবাগত রাত থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত পাহাড়ধসের এসব ঘটনা ঘটে।
নিহতদের মধ্যে রাঙামাটিতে ৩০ জন, বান্দরবানে আট এবং চট্টগ্রামে ১২ জন রয়েছেন। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও স্থানীয় প্রশাসন সূত্রে জানা যায়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া