adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের সামান্য উত্থানে সপ্তাহের সমাপ্তি

DSE2ডেস্ক রিপাের্ট : টানা চার কার্যদিবসে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় শেষ হয়েছে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন। তবে, সূচকের অব্যাহত উত্থানেও বিগত তিন কার্যদিবসে কমেছে ডিএসই’র লেনদেন।এদিকে, বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক ১১ পয়েন্ট বাড়লেও লেনদেন কমেছে প্রায় ৮ কোটি টাকা। ‍ডিএসই ও সিএসই’র বাজার পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, ডিএসইতে লেনদেন হওয়া ৩২২টি কোম্পানি ও ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৯টির, কমেছে ১৬২টির ও অপরিবর্তিত ছিল ৪১টি প্রতিষ্ঠানের। এ সময় ১৬ কোটি ২৪ লাখ ১ হাজার ৩৫১টি শেয়ার লেনদেন হয়।দিনশেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৫২৯ কোটি ৯১ লাখ টাকা।
ডিএসইর সার্বিক মূল্যসূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের তুলনায় ১.১৩ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৪১৩.৮১ পয়েন্টে স্থিতি পায়। শরিয়াহভিত্তিক কোম্পানিগুলোর মূল্যসূচক ডিএসইএস কমেছে ৩.০৬ পয়েন্ট ও ডিএস-৩০ সূচক বেড়েছে ২.১১ পয়েন্ট।
ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে আরএসআরএম স্টিলের শেয়ার। এ দিন কোম্পানির ২৯ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা একটিভ ফাইন কেমিক্যালের ২৩ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ১৮ কোটি ৫৯ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে ইফাদ অটোস।
লেনদেনে এরপর রয়েছে- ইউনাইটেড পাওয়ার জেনারেশন, মোজাফ্ফর হোসাইন স্পিনিং মিলস, বাংলাদেশ শিপিং করপোরেশন, প্যারামাউন্ট টেক্সটাইল, ডরিন পাওয়ার জেনারেশন, বেক্সিমকো ও ব্র্যাক ব্যাংক।
চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসসিএক্স মূল্যসূচক ১১.৩৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ১৫৮.৫৮ পয়েন্টে। লেনদেন হওয়া ২৩০টি কোম্পানি ও ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮২টির, কমেছে ১০৮টির এবং অপরিবর্তিত ছিল ৪০টির। এ সময় সিএসইতে ৩২ কোটি ৯০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।
এদিন সিএসইতে সর্বোচ্চ লেনদেন হয়েছে সিটি ব্যাংকের। এসময় কোম্পানিটির ৪ কোটি ১৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এছাড়া টার্নওভার তালিকায় থাকা অন্য কোম্পানিগুলো হলো-বেক্সিমকো, ডোরিন পাও্য়ার, একটিভ ফাইন, মুজাফ্ফর হোসেন স্পিনিং, মবিল যমুনা, বিবিএস, বারাকা পাওয়ার, যুমনা ব্যাংক ও অগ্নি সিস্টেমস।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া