adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৭০ কোটি ডলারে ইতালিয়ান ফুটবল ক্লাব ‘রোমার’ মালিকানা কিনলেন মার্কিন ব্যবসায়ী

স্পোর্টস ডেস্ক : ফুটবল ক্লাব এএস রোমা’র মালিকানায় পরিবর্তন এসেছে। ৭০ কোটি ডলারে ইতালিয়ান ক্লাবটি কিনে নিয়েছেন যুক্তরাষ্ট্রের ধনকুবের ড্যান ফ্রাইডকিন।

এব্যাপারে বৃহস্পতিবার মালিকানা পরিবর্তনের ব্যাপারটি রোমার ওয়েবসাইটে ঘোষণা করা হয় বলে বার্তা সংস্থা এএফপি’র খবরে বলা হয়েছে। এত দিন ক্লাবটির মালিকানায় ছিলেন যুক্তরাষ্ট্রেরই আরেক ব্যবসায়ী জেমস পালোত্তা।

এক বিবৃতিতে রোমা জানিয়েছে, মালিকানার বদলটি হয়েছে ৫৯১ কোটি ইউরোয় (৭০ কোটি ডলার)। আগস্টের শেষ দিকে এ ব্যাপারে আনুষ্ঠানিক চুক্তি হবে। এর আগে ২০১২ সালে রোমার দুই তৃতীয়াংশ শেয়ার কিনে নেন পালোত্তা। এরপর ২০১৪ সালে শতভাগ মালিকানা কিনে নেন ৬২ বছর বয়সী এই ব্যবসায়ী।

নতুন মালিকানায় আসতে যাওয়া ৫৪ বছর বয়সী ফ্রাইডকিন যুক্তরাষ্ট্রের হিউস্টন কেন্দ্রিক ব্যবসায়ী, ফ্রাইডকিন গ্রুপের প্রধান নির্বাহী। গাড়ি নির্মাণ, হোটেল ব্যবসা ও বিনোদন জগতে ব্যাপক বিনিয়োগ রয়েছে তার।

এক বিবৃতিতে ফ্রাইডকিন বলেছেন, আইকনিক সিটি ও ক্লাবটির অংশ হতে পদক্ষেপগুলো নিয়ে দ্য ফ্রাইডকিন গ্রুপের আমাদের সবাই খুবই খুশি। আমরা ক্রয়ের কাজ দ্রুত শেষ করতে এবং রোমা পরিবারে নিজেদের দেখতে মুখিয়ে আছি।

ফোর্বস ম্যাগাজিনের হিসেব মতে, ফ্রাইডকিন প্রায় ৪ বিলিয়ন মার্কিন ডলারের মালিক। বিশ্বে ধনীদের তালিকায় তার অবস্থান ৫০৪ তম। সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, ক্লাবটির পরিচালনায় থাকবেন ফ্রাইডকিনের ছেলে রায়ান।

তিনবার ইতালিয়ান লিগ চ্যাম্পিয়ন রোমা ২০০১ সালের পর আর সেরি আ’র দেখা পায়নি। চলতি মৌসুম শেষ করেছে লিগের পয়েন্ট টেবিলের পঞ্চমস্থানে থেকে। তাদের জেতা সবশেষ শিরোপা ছিল ২০০৮ সালে, ইতালিয়ান কাপ।- এএফপি/

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া