adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৭ মার্চ জনসভায় রেকর্ড করতে চায় আ.লীগ

syed_104229 (1)নিজস্ব প্রতিবেদক : ঐতিহাসিক ৭ মার্চ রাজধানীতে সোহরাওয়ার্দী উদ্যানের জনসভায় ব্যাপক লোকসমাগমের মাধ্যমে আওয়ামী লীগ রেকর্ড করতে চায় বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।

২ মার্চ বুধবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথ সভায় এমন ঘোষণা দেন তিনি।

সৈয়দ আশরাফ বলেন, “৭ মার্চ, ১৭ মার্চ ও ২৬ মার্চের কর্মসূচি সফল করতে এটা আমাদের প্রথম প্রস্তু‘তি সভা। পর্যায়ক্রমে প্রতিটি সহযোগী ও অঙ্গসংগঠনগুলোর সঙ্গে আমাদের কেন্দ্রীয় নেতাদের বৈঠক হবে। আমরা তাদের নিয়েই আগামী ৭ তারিখের জনসভায় ব্যাপক জনসমাগমের মাধ্যমে রেকর্ড করতে চাই।”

যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, “৭ মার্চে বঙ্গবন্ধুর ভাষণের মধ্য দিয়েই জনগণ স্বাধীনতাযুদ্ধে উদ্বুদ্ধ হয়েছিল। ওই দিন থেকেই পাকিস্তানের সঙ্গে আমাদের কোনো সম্পর্ক ছিলর না। আমরা নয় মাস যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি।”

হানিফ বলেন, “১৯৭১ থেকে এখন ২০১৬ সাল। কিন্তু এখনো বাংলাদেশে পরাজিত শক্তি পাকিস্তানের দোসররা ষড়যন্ত্র করেই যাচ্ছে। বিএনপির নেত্রী বেগম খালেদা জিয়া মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে মিথ্যাচার করছেন।”

দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে হানিফ বলেন, “আপনার প্রত্যেক ঘরে ঘরে যান। তাদের কাছে বার্তা পৌঁছে দেন। ৭ মার্চের জনসভায় সবার অংশগ্রহনের মাধ্যমে সব ষড়যন্ত্রের জবাব দিতে হবে।”

ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন যুগ্ম সাধরণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন প্রমুখ।

সভা শেষে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ৭ মার্চের কর্মসূচি সফলে বেশ কিছু কর্মসূচি ঘোষণা করেন। এর মধ্যে রয়েছে- ৩ মার্চ যুবলীগ, ৫ মার্চ সকালে ঢাকার দুই মেয়র ও দলীয় সংসদ সদস্য, বিকেলে পেশাজীবীদের সঙ্গে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সভা। এ সভাগুলো অনুষ্ঠিত হবে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে।

এ ছাড়া বঙ্গবন্ধু এভিনিউতে ৪ মার্চ ছাত্রলীগের সঙ্গে সভা করবে আওয়ামী লীগ।

মার্চের সব কর্মসূচি সফল করার লক্ষ্যে ঢাকা মহানগরের প্রতিটি থানা, ওয়ার্ড ও ইউনিয়নে বর্ধিত সভা অনুষ্ঠিত হবে এবং ৬ মার্চ বেলা ১১টায় ঢাকা মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হবে।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া