adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিচারকদের আপত্তি, কোপা আমেরিকার ভাগ্য ঝুলছে ব্রাজিলের আদালতে

স্পোর্টস ডেস্ক : শেষ মুহূর্তের কোপা আমেরিকার আয়োজক হিসেবে চমক দেখানো ব্রাজিল নিয়ে কাটেনি শঙ্কা। এমনকি আসরের আয়োজক না হতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন দেশটির বিচারকরা।

অন্যদিকে মত পাল্টে কোপায় অংশ নেয়ার কথা বলেছেন নেইমার-ক্যাসেমিরোরা। চিঠি দিয়ে তারা জানিয়েছেন, তাদের অবস্থান জাতীয় দলে না খেলা নয় বরং আয়োজকদের বিপক্ষে। খেলোয়াড়দের এমন বিবৃতির পর পরই ব্রাজিল ফুটবল ফেডারেশন ঘোষণা করে আসরের জন্য তাদের ২৪ সদস্যের দল।
কলম্বিয়া ও আর্জেন্টিনা সরে দাঁড়ানোর পর আয়োজক হতে সম্মতি জানায় ব্রাজিল। এরপরই সমালোচনার ঝড় বইতে শুরু হয় ঘরে-বাইরে সর্বত্রই। কারণ, শুধু দক্ষিণ আমেরিকায়ই বরং কোভিডে বিশ্বের সবচেয়ে বেশি বিপর্যস্ত দেশ ব্রাজিলই।

একদম শেষ সময়ে টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত প্রতিবাদী করে তুলেছে দেশটির ফুটবলারদেরও। কোপা আয়োজনের বিরোধিতায় সরব আইন প্রনেতা থেকে শুরু করে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ মন্ত্রীরাও। সমস্যা সমাধানের ভার শেষ পর্যন্ত বর্তেছে দেশটির সুপ্রীম কোর্টের ওপর।

ব্রাজিলে এবারের কোপা আমেরিকা আয়োজন বাতিলের পক্ষে একজোট হয়েছেন দেশটির সর্বোচ্চ আদালতের বিচারকরা। ইতোমধ্যে তাদের পক্ষ হয়ে রিট করেন দেশটির বতর্মান চিফ জাস্টিস কারমেন লুসিয়া। শুনানির জন্য রিটটি গ্রহণ করেছেন সুপ্রিম কোর্টের প্রেসিডেন্ট লুইজ ফাক্স। শেষ পর্যন্ত রায় বিচারকদের পক্ষেই যায়। তবে কোপা আমেরিকা আয়োজন নিয়ে নিশ্চিত করেই সৃষ্টি হতে যাচ্ছে নতুন জটিলতা। – রিওটাইমস/ যমুনাটিভি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া