adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াস আলীর পরিবার এখন অনেক বিপদে: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক : নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর পরিবার এখন ‘অনেক বিপদে’ বলে দাবি করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
আজ শনিবার বনানীতে ইলিয়াস আলীর বাসায় তার পরিবারের সঙ্গে দেখা করার পর তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে নিয়ে ইলিয়াস আলীর বাসায় যান মির্জা ফখরুল। সেখানে ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনার সঙ্গে কথা বলেন এবং ঈদ উপহার তুলে দেন।

মির্জা ফখরুল বলেন, ইলিয়াস আলীর স্ত্রীর সঙ্গে কথা হচ্ছিল কিছুক্ষণ আগে। তার পরিবার অনেক বিপদে আছে।

বিপদের কারণ নিয়ে বিএনপি মহাসচিব বলেন, “তিনি (ইলিয়াসের স্ত্রী) বললেন, তার (ইলিয়াস আলী) ব্যাংক অ্যাকাউন্ট সেটা তারা হ্যান্ডেল করতে পারছেন না। তার গাড়ির ট্যাক্সও তারা দিতে পারছেন না। এই বিষয়গুলো তার পরিবারের কাছে একটা মর্মান্তিক যন্ত্রণার কারণ হয়ে দাঁড়িয়েছে।”

তিনি বলেন, তার (ইলিয়াস) মেয়ের ভর্তির ব্যাপারে অনেক সমস্যার মধ্যে তাদের পড়তে হয়েছে। সব কলেজে মেয়েকে ভর্তি করছিল না। পরে অনেক চেষ্টা-তদবির করে তার মেয়েকে ভর্তি করানো হয়েছে।

বিএনপির মহাসচিব বলেন, এটা শুধু ইলিয়াস আলীর পরিবার নয়, গুম হওয়া সব পরিবারগুলো এমন নিদারুণ কষ্টের মধ্যে আছেন।

বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য ইলিয়াস ২০১২ সালে ১৭ এপ্রিল থেকে নিখোঁজ। তাকে আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়েছিল বলে বিএনপির অভিযোগ।

‘জবাবদিহিতার অভাবে বিচারবহির্ভূত হত্যা’

মির্জা ফখরুল বলেন, সম্প্রতি দুজন ক্রসফায়ারে মারা গেছে। এটা ঘটেছে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার চার মাস পরে।

তিনি বলেন, এটার কারণটা হচ্ছে, আমি যেটা মনে করি, র‌্যাবের যে ক্যারেক্টার তারা তৈরি করে দিয়েছে, সেই ক্যারেক্টারে সমস্যা সমাধান বলতে সেটাকেই তারা মনে করে। একইভাবে মানবাধিকার লঙ্ঘন করে তারা কাজ করছে এবং করে যাবে।

মির্জা ফখরুল বলেন, আমরা বার বার এ কথা বলেছি যে, সরকারের বড় সমস্যা হচ্ছে, তাদের যেহেতু জবাবদিহিতা জনগণের কাছে নাই, অন্য যেসব প্রতিষ্ঠান আছে তাদেরও সেই জবাবদিহিতার থাকার প্রয়োজন তারা মনে করে না।

র‌্যাব ও এর সাত কর্মকর্তার ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা তুলতে ভারতের কাছে সহযোগিতা চাওয়ার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকার ও আওয়ামী লীগ একটা ব্যাংক্রাফট হয়ে গেছে, তারা জাতীয় সমস্যা সমাধানের জন্য ভারতকে অনুরোধ করতে চায়।

সিলেট জেলা সভাপতি কাইয়ুম চৌধুরী ও বিএনপি চেয়ারপারসনের প্রেস উ্ইংয়ের সদস্য শায়রুল কবির খান সাক্ষাতে উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2022
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া