adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এলডিপি’র কর্তৃত্ব নেওয়ার অধিকার কারও নেই: কর্নেল অলি

নিজস্ব প্রতিবেদক : লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান ও জাতীয় মুক্তিমঞ্চের আহ্বায়ক কর্নেল (অব.) অলি আহমদ বলেছেন, এলডিপি’র কর্তৃত্ব নেওয়ার অধিকার কারও নেই। কারণ এটি আমার নামে নিবন্ধিত রাজনৈতিক দল। যার নিবন্ধন নম্বর এক। অন্য কারও এলডিপি নামে দল করার আইনগত অধিকার নেই। । কেউ যদি নিজের বাবার নাম বাদ দিয়ে আমার নামে পরিচিত হতে চায় তাহলে আমার কোন আপত্তি নাই।

সোমবার (১৮ নভেম্বর) সংবাদ সম্মেলন করে গত মাসে নতুন কমিটি থেকে বাদ পড়া দুই নেতার পাল্টা কমিটি গঠনের ঘোষণার পর বিকালে সংবাদ সম্মেলনে এসে এলডিপি চেয়ারম্যান সাংবাদিকদের এসব কথা বলেন। এলডিপির প্রেসিডিয়াম সদস্য আবদুল করিম আব্বাসীকে সভাপতি করে সাত সদস্য বিশিষ্ট পাল্টা ওই কমিটির ঘোষণা করা হয়।

এরই প্রতিক্রিয়া জানিয়ে কর্নেল অলি বলেন, গত ১২ বছর ধরে আমি এই দলের সভাপতি। এলডিপির নিবন্ধন আমার নামে। ফলে আমার দলই মূল দল। সুতরাং এই রাজনৈতিক দলকে অন্য কারও নেওয়ার আইনগত সুযোগ নেই; এমনকি কোনো অধিকারও নেই।

তিনি বলেন, এলডিপির কোনও ত্যাগী নেতাকে বঞ্চিত করেনি। বরং এলডিপির সাবেক যুগ্ম মহাসচিব শাহাদত হোসেন সেলিম সব সময় নিজেকে সিনিয়র যুগ্ম মহাসচির বলে পরিচয় দিতেন। অথচ আমার দলের গঠনতন্ত্র অনুযাযী সিনিয়র যুগ্ম মহাসচিবের কোনো পদ নেই। পদ আছে যুগ্ম মহাসচিব। তাকে নিষেধ করার পরও সব সময় এই পদটি ব্যবহার করত। তাই তাকে দল থেকে সরিয়ে দেওয়া হয়।

কর্নেল অলি বলেন, বাংলাদেশে অনেক রাজনৈতিক দল রযেছে। আরেকটি দল হলো। তারা প্রেসক্লাবে, ফুটপাতে বসে নানানকর্মসূচি পালন করবে। এতে অনেকের সুবিধা হবে। আমাদের অসুবিধা কি!

এলডিপির ওই অংশকে যদি ২০ দল স্বীকৃতি দেয় তাহলে আপনাদের অবস্থান কি হবে? সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে এলডিপি চেয়ারম্যান বলেন, আমি তো ২০ দলের ইনচার্জ না। তাদের ২০ দলীয় জোটে নেওয়া হবে কিনা এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই। সেটা ২০ দল সিদ্ধান্ত নেবে । যখন সিদ্ধান্ত হবে তখন সেটা দেখব।

জাতীয় প্রেসক্লাবের পেঁয়াজসহ নিত্য প্রযোজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে জাতীয় মুক্তিমঞ্চের উদ্যোগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অলি দল ছেড়ে যাওয়া নেতাদের বিষয় ছাড়াও নানা প্রসঙ্গে কথা বলেন। তিনি বলেন, গত ১১ বছর ধরে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় রয়েছে। তাদের ক্ষমতায় থাকাকালে জনজীবন দূর্বিসহ হয়ে উঠেছে। পেঁয়াজ নিয়ে যে কেলেঙ্কারি হয়েছে পৃথিবীতে এই ধরনের কোনও ঘটনা অতীতে ঘটেনি। নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর ঊর্ধ্বগতির কারণে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। এই সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও সুশাসন, মানবাধিকার ও ন্যায়বিচার নিশ্চিত করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। তাই তাদের ক্ষমতায় থাকার কোনো অধিকার নেই।

সরকার জনগণের দ্বারা নির্বাচিত নয় উল্লেখ করে অলি বলেন, সরকার যদি জনগণ দ্বারা নির্বাচিত হতো, তাহলে নিত্য প্রয়োজনীয় জিনিসের দামে এত ঊর্ধ্বগতি হতো না। আমি সরকারের প্রতি আহ্বান জানাব, অবিলম্বে পদত্যাগ করে নতুন নির্বাচন দিতে। যতদিন সরকার পদত্যাগে বাধ্য না হয়, ততদিন আন্দোলন চলবে। আমাদের শক্তিশালি হয়ে খালেদা জিয়ার মুক্তির জন্য আন্দোলন করতে হবে।

সংবাদ সম্মেলনে আরও বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ অ্যাডভোকেট এহসানুল হুদা এবং আরও অনেকে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া