adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এক ম্যাচ নিষিদ্ধ দু প্লেসি ও চান্দিমাল

ক্রীড়া প্রতিবেদক : ধীর ওভার রেটের অপরাধে এক ম্যাচ করে নিষিদ্ধ হয়েছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ দু প্লেসি ও শ্রীলঙ্কার অধিনায়ক দীনেশ চান্দিমাল। টি-টোয়েন্টি বিশ্বকাপের পরবর্তী ম্যাচ তাই অধিনায়কদের ছাড়াই খেলতে হবে দল দুটিকে।
বৃহস্পতিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে নির্ধারিত সময়ের মধ্যে ২০ ওভার শেষ করতে পারেনি ইংল্যান্ড। একটি ওভার নির্ধারিত সময়ের বাইরে চলে গিয়েছিল। ওই ম্যাচে ডাচদের বিপক্ষে ৬ রানের নাটকীয় জয় পায় দক্ষিণ আফ্রিকা।
দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ দু প্লেসি। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ দু প্লেসি। এর আগে গত সোমবার, নিউ জিল্যান্ডের বিপক্ষে নির্ধারিত সময়ের মধ্যে ২ ওভার কম করার কারণে জরিমানা গুণতে হয়েছিল দলটির অধিনায়ক ও খেলোয়াড়দের।
খেলোয়াড়দের জন্য আইসিসির নীতিমালা অনুযায়ী এক বছরের মধ্যে সীমিত ওভারের ফরম্যাটে কোনো দল দুবার এই অপরাধ করলে দলটির অধিনায়ককে এক ম্যাচ নিষিদ্ধ করা হয়।
নিষেধাজ্ঞার পাশাপাশি এই অপরাধের কারণে জরিমানাও দিতে হবে দু প্লেসিকে। ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছে তাকে আর দলের বাকি খেলোয়াড়দের ১০ শতাংশ জরিমানা করা হয়েছে।
এই নিষেধাজ্ঞার কারণে শনিবার ইংল্যান্ডের বিপক্ষে খেলতে পারবেন না দু প্লেসি।

আর  ওই দিনের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে নির্ধারিত সময়ের মধ্যে এক ওভার কম করার কারণে চান্দিমাল এই শাস্তি পেয়েছেন। ম্যাচটিতে ইংল্যান্ডের কাছে ৬ উইকেটে হেরেছিল শ্রীলঙ্কা। 
শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দলের অধিনায়ক দীনেশ চান্দিমাল। দু প্লেসির মতো এক বছরের মধ্যে দ্বিতীয়বার এই অপরাধ করায় গ্র“প  পর্বের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে পারবেন না চান্দিমাল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া