২৪শে আগস্ট, ২০১৯ ইং | ৯ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

বিদায় বেলাতেও নির্ভরতা ক্যালিসের ব্যাটে

image_69734_0ঢাকা: ক্যারিয়ারের শেষ টেস্টেও শুরুর নির্ভরতা দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিসের ব্যাটে। তার হার না মানা ৭৮ রানেই বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনশেষে দক্ষিণ আফ্রিকা তাদের প্রথম ইনিংসে ৫ উইকেটে ২৯৯ রান করে ভারতের প্রথম ইনিংসের চেয়ে মাত্র ৩৫ রানে পিছিয়ে আছে।

আগের দিনের বিনা উইকেটে ৮২ রান নিয়ে খেলতে নামা স্বাগতিক ওপেনাররা দলকে শতরানের জুটি উপহার দিলেও মাত্র ১০ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে মারাত্মক চাপে পড়ে যায় প্রোটিয়ারা। দলীয় ১০৩ রানে ৮১ বলে ৭ বাউন্ডারিতে ৪৭ রান করা অধিনায়ক গ্রায়েম স্মিথ আউট হন রবীন্দ্র জাদেজার বলে। অন্যতম ব্যাটিং ভরসা হাশিম আমলা এ টেস্টেও ব্যর্থ হন। তিনি মাত্র ৩ রানে পেসার মোহাম্মদ শামির বলে বোল্ড হন।

স্বাচ্ছন্দে ব্যাট করতে থাকা ওপেনার আলভিরো পিটারসেনও পরের ওভারেই ৮ বাউন্ডারিতে ৬২ রান করে জাদেজার আরেকটি শিকারে পরিনত হন। ১১৩ রানে ৩ উইকেট হারানো দলকে টেনে তোলেন বিদায়ী অলরাউন্ডার ক্যালিস ও দুর্দান্ত ফর্মে থাকা এবি ডিভিলিয়ার্স। সতর্কতার সঙ্গে ভারতীয় আক্রমণ মোকাবেলা করে এ দুজন ৪র্থ উইকেট জুটিতে মূল্যবান ১২৭ রান যোগ করেন। তবে ৯ বাউন্ডারিতে ৭৪ রান করা ডিভিলিয়ার্সকে ফিরিয়ে ভারতীয় শিবিরকে আবারো উজ্জীবিত করে তোলেন জাদেজা।

ধৈর্যশীল ব্যাটিং করতে থাকা ক্যালিসকে এবার কিছুক্ষণ সঙ্গ দেন জেপি ডুমিনি। ৫ম উইকেট জুটিতে আরো ৫৮ রান যোগের পর ডুমিনি ২৮ রান করে জাদেজার চতুর্থ শিকারে পরিনত হন। এর কিছুক্ষণ পরেই বৃষ্টির কারনে দিনের খেলা সমাপ্ত ঘোষণায় বাধ্য হন আম্পায়াররা। ক্যালিস ২২৪ বলের মোকাবেলায় ১০ বাউন্ডারিতে ৭৮ রান তুলে অপরাজিত থাকেন। তার সঙ্গী পেসার ডেল স্টেইন অবশ্য এখনো রানের খাতা খুলতে পারেননি।

ভারতের পক্ষে স্পিনিং অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা চমৎকার বোলিং করেন। তিনি ৩৭ ওভার বোলিং করে ৮৭ রানে ৪ উইকেট তুলে নেন। মোহাম্মদ শামি নেন ৬২ রানে বাকী উইকেটটি।

সংক্ষিপ্ত স্কোর: ভারত প্রথম ইনিংস ৩৩৪ (বিজয় ৯৭, পুজারা ৭০, রাহানে অপরাজিত ৫১, কোহলি ৪৬, ধাওয়ান ২৯, ধোনি ২৪, স্টেইন ৬/১০০, মরকেল ৩/৫০, ডুমিনি ১/১০)

দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংস ২৯৯/৫ (ক্যালিস ব্যাটিং ৭৮, ডিভিলিয়ার্স ৭৪, পিটারসেন ৬২, স্মিথ ৪৭, ডুমিনি ২৮, জাদেজা ৪/৮৭, শামি ১/৬২)

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
ডিসেম্বর ২০১৩
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর   জানুয়ারি »
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া