৩০শে আগস্ট, ২০১৯ ইং | ১৫ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

মেসিহীন বার্সাকে হারাল আয়াক্স

fcbegf-ot72520131127084221আমস্টারডাম: দশজনের আয়াক্স মঙ্গলবার বার্সেলোনাকে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬’র আশা জিইয়ে রাখল। চলতি মৌসুমে ২৮ ম্যাচ অজেয় থাকার পর প্রথম এই হারে বিশ্বসেরা ফরোয়ার্ড লিওনেল মেসি ও অভিজ্ঞ গোলরক্ষক ভিক্টর ভালদেসের অনুপস্থিতির অভাব ভালোভাবে টের পেল সাবেক চ্যাম্পিয়নরা।

আগেই শেষ ১৬ নিশ্চিত করা বার্সার গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার মিশনে এই হার বাধা হয়ে দাঁড়াল। ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে তারা।

আমস্টারডামে বার্সার বিপক্ষে প্রথমার্ধে পুরোটা দাপট দেখিয়েছে আয়াক্সের তরুণ খেলোয়াড়রা। থুলানি সেরেরো ও ড্যানি হোসেনের গোলে ২-০ ব্যবধানে প্রথমার্ধ শেষ করে ডাচ ক্লাবটি।

কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই ‘এইচ’ গ্রুপের এই ম্যাচে বার্সাকে ফিরে আসার সুযোগ করে দেয় স্বাগতিকরা। নেইমারকে বক্সের মধ্যে ফেলে দিলে মূল ডিফেন্ডার জোয়েল ভেল্টম্যান লাল কার্ড নিয়ে মাঠ ছাড়েন। স্পট কিক থেকে ব্যবধান কমান জাভি।

গত সেপ্টেম্বরে ন্যু ক্যাম্পে এই আয়াক্সকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে শুরু করেছিল বার্সা। হ্যাটট্রিক পেয়েছিলেন মেসি। সেই আর্জেন্টাইন তারকা তো চোটের কারণে ছিলেন না। এছাড়া রক্ষণভাগে আদ্রিয়ানো, জর্ডি আলবা ও দানি আলভেজের অভাববোধটাও বেশ হয়েছিল। 

আয়াক্সের দক্ষিণ আফ্রিকার মিডফিল্ডার সেরেরো ১৯ মিনিটে রিকার্ডো ভ্যান রিনের পাস থেকে গোলটি করেন। প্রথমার্ধের খানিক আগে ভিক্টর ফিস্কারের পাস থেকে ব্যবধান দ্বিগুণ করেন হোসেন।



গ্রুপের অন্য ম্যাচে স্কটিশ ক্লাব সেলটিকের মাঠে ৩-০ গোলে জিতে দ্বিতীয় রাউন্ডের আশা বাঁচিয়ে রাখল এসি মিলান। ১৩ মিনিটে উদ্বোধনী গোলটি করেন কাকা। দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে ক্রিস্টিয়ানা জাপাতা ও ৬০ মিনিটে মারিও বালোতেল্লির গোলে সহজ এই জয় পায় ম্যাসিমিলিয়ানো অ্যাল্লেগ্রি শিষ্যরা।

১১ ডিসেম্বর গ্রুপের শেষ ম্যাচে সানসিরোয় আয়াক্সকে স্বাগত জানাবে ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা মিলান। আগেই পরের পর্ব নিশ্চিত করা বার্সাকে হারিয়ে সাত পয়েন্ট নিয়ে তিনে আয়াক্স। 

১১ ডিসেম্বর শেষ ম্যাচে ডাচ ও ইতালিয়ান ক্লাবের লড়াইয়ে জয়ী দলই যাবে পরের পর্বে।

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
নভেম্বর ২০১৩
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই   ডিসেম্বর »
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া