adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নূর হোসেন কলকাতায় ১৪ দিনের জেলহাজতে

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমডেস্ক রিপোর্ট : কলকাতায় আটক নারায়ণগঞ্জের সাত খুনের মামলার প্রধান আসামি নূর হোসেনসহ তিনজনকে ১৪ দিনের জন্য জেলহাজতে পাঠিয়েছেন আদালত। এরপর ইন্টারপোলের মাধ্যমে তাদেরকে বাংলাদেশে ফেরত পাঠানো হবে।
সোমবার স্থানীয় সময় বিকেল সোয়া ছয়টায় বাগুইহাটি থানা থেকে তাদের বারাসাত আদালতে হাজির করা হয়। পরে বাংলাদেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো চিঠিটি পড়ে শোনানো হয়।
আদালতে পুলিশ বলেছে, তারা অবৈধভাবে ভারতে প্রবেশ করেছেন। তাদের কাছে কোনো বৈধ কাগজপত্র পাওয়া যায়নি।
বিচারক মধুমিতা রায় সবকিছু শুনে তাদের ১৪ দিনের জন্য জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। এসময় আদালতে তাদের পক্ষে কোনো আইনজীবী ছিল না। এর আগে বারাসাত মেডিকেল সেন্টারে তিনজনের স্বাস্থ্য পরীক্ষা করানো হয়। গত ১৪ জুন শনিবার রাতে ভারতের কলকাতা-পুলিশ নূর হোসেন ও তার সহযোগীদের কলকাতার দমদম নেতাজী সুভাষ চন্দ্র বোস বিমানবন্দরের পাশে কৈখালী এলাকার একটি ফ্ল্যাট থেকে গ্রেফতার করে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলাম ও অ্যাডভোকেট চন্দন সরকারসহ সাত খুনের মামলার প্রধান আসামি নূর হোসেনের বিরুদ্ধে গত ২৭ মে রেড ওয়ারেন্ট জারি করে আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোল। ফ্রান্সভিত্তিক এ প্রতিষ্ঠানটি ২৭ মে বিকেলে তাদের ওয়ানটেড পারসনের রেড ওয়ারেন্ট পাতায় নূর হোসেনের নাম সংযুক্ত করে।
এর আগে রেড ওয়ারেন্টভূক্ত করতে গত ২২ মে পুলিশ সদর দফতরকে চিঠি দেয় নারায়ণগঞ্জ জেলা পুলিশ প্রশাসন। পরে পুলিশ সদর দফতর রেড ওয়ারেন্টের জন্য ইন্টারপোলকে চিঠি দেয়। নূর হোসেন ভারতে পালিয়ে আছেন বলে নিশ্চিত হয়েছিল র‌্যাব।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া