adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিপিএল ফিক্সিংয়ে ট্রাইব্যুনালের দ্বিতীয় শুনানি ১৯ জানুয়ারি

QFP_ot20131124192612ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ম্যাচ পাতানো ও স্পট ফিক্সিংয়ে অভিযুক্ত নয় জনের বিরুদ্ধে প্রথম দিনের শুনানি শেষ হয়েছে। দেশের প্রচলিত আইনে নয়, আইসিসির অ্যান্টি করাপশন ইউনিটের (আকসু) আইনে বিচার প্রক্রিয়া হচ্ছে । 

গুলশানে ব্যাংক এশিয়া ভবনে বিপিএলে স্পট ফিক্সিংয়ে জড়িত অভিযুক্তদের শুনানির জন্য গঠিত ১০ সদস্যের ডিসিপ্লিনারি কমিটি তাদের কার্যপদ্ধতি তুলে ধরে।

রোববার প্রথম শুনানি শেষে হয়। ট্রাইবুনালের তদন্তের স্বার্থে অভিযুক্তদের বিচার প্রক্রিয়ার বিভিন্ন বিষয় প্রকাশ করছেন না আইনজীবিরা। বিসিবির শৃঙ্খলা কমিটির নির্বাচিত দুর্নীতি বিরোধী ট্রাইব্যুনালের আহ্বায়ক সাবেক বিচারপতি খাদেমুল ইসলাম চৌধুরী বলেন, ‘সারাদিন আমরা সবপক্ষের হেয়ারিং শুনলাম। তদন্তের স্বার্থে এখন কিছু বলা যাচ্ছে না। আগামী শুনানি হবে ১৯ জানুয়ারি।’

তবে মোহাম্মদ আশরাফুল উপস্থিত ছিলেন। স্বশরীরে তার আইনজীবীও শুনানিতে ছিলেন না। স্কাইপের মাধ্যমে মোহাম্মদ আশরাফুলের বিদেশী আইনজীবী ট্রাইবুনালের সঙ্গে কথা বলেন ।

ঢাকা গ্ল্যাডিয়েরটসের আইনজীবী এ এম আমিন উদ্দিন শুনানির প্রথম পর্ব শেষে সাংবাদিকদের বলেন,‘নির্ধারিত সময়ে তারা ট্রাইব্যুনাল গঠন করতে না পারায়। আমরা সিভিল কোর্টে গিয়েছি। আমরা বলেছি এখন এই বিচার প্রক্রিয়া বন্ধ রাখার জন্য। সিভিল কোর্ট থেকে কোনো রায় না আসা পর্যন্ত। যেহেতু ওনারা ৪০ দিনের মধ্যে এই ট্রাইব্যুনাল গঠন করতে পারেনি। তাই আমরা কতগুলো কারণ দেখিয়েছি। এই কারণে আমরা সিভিল কোর্টে গিয়েছি।’  

শুনানিতে উপস্থিত ছিলেন আইসিসির আইন বিভাগের তিন কর্মকর্তা। লিগাল ডিপার্টমেন্টের প্রধান ইয়ান হেগিন্স, প্রসিকিউটর জোনাথন টেইলর ও আইন কর্মকর্তা স্যালি ক্লার্ক।

অভিযুক্ত দুই ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল ও মাহবুবুল আলম রবিনের আইনজীবী নুর-উস সাদিক উপস্থিত ছিলেন। তিনি বলেন, ট্রাইব্যুনেলের বিচার প্রক্রিয়া চলমান, তাই সব কিছু বলা যাবে না। শুনানি আরো আছে। এই ট্রাইব্যুনেল এই আধুনিক ট্রাইব্যুনাল। ট্রাইব্যুনালের সঙ্গে সবাই যোগাযোগ করেছে। কেউ চ্যাটের মাধ্যমে আবার কেউ স্কাইপির মাধ্যমে যোগাযোগ করেছেন।’ 

ঢাকা গ্ল্যাডিয়েটরসের প্রধান আইনজীবী ব্যারিস্টার নওরোজ চৌধুরী উপস্থিত ছিলেন। এছাড়া লোকুয়ারাচ্চি ড্যারেন স্টিভেন্সের আইনজীবীও ট্রাইব্যুনালের সামনে হাজিরা দেন স্কাইপের মাধ্যমে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া