adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সংসদের সামনে চোর-পুলিশের খেলা

Xbnfun20140107171719৬ ডিসেম্বর সকাল থেকেই বৃষ্টির মত কুয়াশা ঝরছে। রোদ উঠার নাম গন্ধ নেই। এমনই এক দিনে রাজধানীর মনিপুরীপাড়ার এক রেস্টুরেন্টে প্রবেশ করতেই দেখলাম চিত্রনায়িকা ববি ও নায়ক সাইমন একসাথে মুখোমুখি বসা। একটু পরেই সাইমন তাকালেন ক্যামেরার দিকে। 



দৃশ্য-১

ববির সাথে সাইমনের দুপুরের খাবারের দৃশ্য। নিজের হাতঘড়ির দিকে তাকিয়ে সাইমন খাবার নিয়ে ববির সাথে কথা বলা শুরু করলেন। বলতে বলতে থেমেও গেলেন। কিছু বুঝে উঠার আগেই পরিচালক ইফতেখার চৌধুরী বললেন ‘পেয়ে গেছি’। মানে শট ওকে। 



আপাতত রেস্টুরেন্টের অংশের শুটিং শেষ। এরপর ইউনিটের সবার সাথে ববি ও সাইমন ছুটলেন সংসদ ভবনের সামনে। কারণ সেখানেই নেওয়া হবে পরবর্তী শট। এরই ফাঁকে পরিচালক ইফতেখার চৌধুরীর সাথে কথা বললাম। তিনি জানালেন, আমার পরিচালিত ও শাকিব-ববি অভিনীত ‘রাজত্ব’ ছবিটি মুক্তির অপেক্ষায় রয়েছে। আজ যে ছবিটির শুটিং করছি এর নাম ‘অ্যাকশন জেজমিন’। 



কথা বলা শেষে ইউনিটের পেছনে আলোকচিত্রী নূরসহ ছুটলাম সংসদ ভবনের সামনে। এরই মধ্যে ক্যামেরা-ক্রুসহ পরিচালক চলে আসলেন স্পটে। এর ফাঁকে কথা হল সাইমনের সাথে। ছবিটি নিয়ে তিনি বললেন, ‘এখানে আমি পুলিশের চরিত্রে অভিনয় করছি। ছবিটি পুরোপুরি অ্যাকশন কাহিনী নির্ভর। আমাকে দর্শক অন্যভাবে দেখবে। পাশাপাশি পুলিশের চরিত্রের বাইরে আমি গেটআপটা চেঞ্জ আনার জন্য প্রথমবারের মতো গোঁফ রেখেছি এ ছবিতে। এই রুপে দর্শক আমাকে আগে দেখেনি।’



এরইমধ্যে ববি শুটিং ইউনিটের অ্যাম্বুলেন্সের গাড়ি থেকে নামলেন। পরিচালক সহকারি পরিচালক সীমান্তকে বললেন, ‘সব ঠিক আছে। সাইমন ও ববিকে ডাকো।’ 



শটে যাবার আগে ববির কাছে এ ছবিতে তার চরিত্র নিয়ে জানতে চাইলাম। ব্যস্ততার মাঝে বললেন, ‘আমার চরিত্রের নামে ছবির নাম। ছবিতে তো অ্যাকশন নামটা থাকছে। বুঝতেই পারছেন কতটুকু অ্যাকশন থাকবে। আমি অনেক পরিশ্রম করছি। এখানে আমাকে দ্বৈত চরিত্রে দেখা যাবে। দর্শক প্রথম অংশে আমাকে চোরের চরিত্রে দেখতে পাবেন। আর সাইমন পুলিশ। বলতে পারেন চোর-পুলিশের গল্প।’



শট শুরুর আগে দর্শকের ভিড়। সবাই এ ছবির নায় -নায়িকা বা পরিচালক কে, জানার জন্য ভিড় জমালেন। কেউবা নিজের মোবাইল দিয়ে ছবি উঠানোর জন্য ব্যস্ত হয়ে পড়লেন। সহকারি পরিচালকরা লোকজনের ভিড় কমানোর চেষ্টা করলেন। 



এরই মাঝে প্রোডাকশন বয়ের ডাক, `সাইমন ভাই ও ববি আপা আসেন -পরিচালক ডাকছেন।` আবারো ক্যামেরার সামনে হাজির হলেন তারা। পরিচালক ইফতেখার চৌধুরী নিজেই রেড ক্যামেরা দিয়ে শট নিচ্ছিলেন এবং পাশাপাশি অভিনয়শিল্পীদের দৃশ্যটা বুঝিয়ে দিচ্ছেন।



দৃশ্য-২

ববি ও সাইমন। সাইমন সিভিল ড্রেসে ববিকে তাড়া করবেন। কারণ ববি প্রায়ই চুরি করে পালায়। কিন্তু পুলিশ ধরতে পারে না। এবার সাইমন তাকে ধরার জন্য পুলিশের পোশাক না পরে সাধারণ পোশাকে এসেছেন। সংসদ ভবনের এলাকায় তাড়া করবেন ববিকে। ক্যামেরায় সাইমন বলতে শুরু করেন,  ‘কোথায় পালাবি আজ’ এরপর ববিকে তাড়া করার দৃশ্য।



দৃশ্যটা টেক হতেই পরিচালক আওয়াজ দিলেন, ‘ওকে শট’। এরপরের দৃশ্য এফডিসিতে। সব ভিড় ঠেলে শুটিং ইউনিটের গাড়িসহ ছবির কলাকুশলীরা ছুটলেন। যাবার সময় পরিচালক জানালেন, ‘১০ জানুয়ারি পর্যন্ত এ ছবিটির শুটিং ঢাকার মধ্যে করছি। কারণ দেশের অবস্থা ভালো না। আউটডোরে আপাতত যাচ্ছি না।’



কথা বলা শেষ করে ইফতেখার চৌধুরী ছুটলেন এফডিসির চার নম্বর ফ্লোরে। সেখানে আবার শুরু হবে এ ছবির পরবর্তী অংশের শুটিংয়ের কাজ। পাশে তাকিয়ে দেখলাম আশপাশের জনতাদের ভিড় আর নেই। যে যার কাজে চলে যাচ্ছেন। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2014
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া